ঘর পুড়ে খোলা আকাশের নিচে অসহায় পরিবার

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ সেপ্টেম্বর ২০২০, ১৮:৩৮

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা সদরের মধুরাপুর গ্রামে গত ৮ সেপ্টেম্বর দুপুরে একটি বসত ঘর আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। এতে বসতঘরসহ প্রায় দেড় লক্ষাধিক টাকার মালামাল পুড়ে গেছে বলে ক্ষতিগ্রস্ত পরিবার জানিয়েছে।

আগুনে বসতঘরসহ সব মালামাল পুড়ে যাওয়ায় এখন খোলা আকাশের নিচে স্ত্রী ও দুই মেয়ে নিয়ে মানবেতর জীবনযাপন করছেন রাজমিস্ত্রী ইসমাইল মোল্লা। রাত হলে তাদের কষ্ট আরো বেড়ে যায়। কোনোরকম বেড়া দিয়ে রাত কাটাচ্ছেন তারা।

মধুরাপুর গ্রামের মৃত তাহের আলী মোল্লার ছেলে ইসমাইল মোল্লা বলেন, বাড়িতে ছিলাম না। কাজের জন্য বাইরে ছিলাম। গত ৮ সেপ্টেম্বর দুপুরের দিকে বৈদ্যুতিক সর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাতে আমার বসতঘরসহ ঘরের সব মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। গ্রামের লোকজন ও ফায়ার সার্ভিসের লোক এসে আগুন নিয়ন্ত্রণ করে।

তিনি বলেন, মাঠে কোনো জায়গা জমি নেই। ঠিক মতো কাজও করতে পারিনা। রাজমিস্ত্রির কাজ করে যে টাকা পাই সেই টাকা দিয়ে দুই মেয়ে ও আমরা স্বামী-স্ত্রীর সংসারের বাজার করতেই শেষ হয়ে যায়। বসতঘর ও ঘরের মালামাল আগুনে পুড়ে যাওয়ায় আমরা রাতে খোলা আকাশের নিচে রাতযাপন করছি। ঘর করার মতো বর্তমান আমার আর কোনো অবস্থা নেই। সমাজের বিত্তবানরা আমাকে সহযোগিতা করলে আমি আমার পরিবার নিয়ে সুখে শান্তিতে দিন যাপন করতে পারবো।

এ বিষয়ে তাড়াশ উপজেলা নির্বাহী কর্মকর্তা মেজবাউল করিম বলেন, বিষয়টি আমার জানা নেই। আপনার কাছ থেকেই শুনলাম। আমি এখনি খোঁজখবর নিচ্ছি। এই অসহায় পরিবারকে একটি ঘরের ব্যবস্থা করে দেয়া হবে।

(ঢাকাটাইমস/১২সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :