চিনি শিল্প রক্ষায় ৫ দাবি

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৯:৫২

ঠাকুরগাঁও চিনিকল রক্ষায় পাঁচ দফা দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে ঠাকুরগাঁও রোড এলাকায় এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

“শিল্প বাঁচাও, কৃষি ও কৃষক বাঁচাও, দেশ বাচাও” এই স্লোগানে ও রাষ্ট্রায়াত্ত চিনিশিল্প রক্ষা সংগ্রাম পরিষদ ঠাকুরগাঁও জেলা শাখার আয়াজনে শহরের স্টেশন বাজারে মানববন্ধন আয়োজন করা হয়।

মানববন্ধনে মাহবুব আলম রুবেলের সভাপতিত্বে বক্তব্য দেন, জেলা জেএসডির সভাপতি মনসুর আলী, সদর উপজেলা কমিউনিস্ট পার্টির সভাপতি আহসানুল হাবিব বাবু, চিনিকলের শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাবেক সভাপতি জবাইদুর রহমান, সাংবাদিক শাহীন ফেরদৌস, জেলা উদীচীর সাধারণ সম্পাদক রিজওয়ানুল হক রিজু, আখচাষী আনোয়ার হোসেন, আবু বক্কর সিদ্দিক বাবু, ফয়েজ উদ্দিন প্রমুখ।

জেলার একমাত্র ভারি শিল্প ঠাকুরগাঁও চিনিকল বাঁচাতে এগিয়ে আসার আহ্বান জানিয়ে পাঁচ দফা দাবি বাস্তবায়নের দাবি জানানো হয়।

দাবিগুলো হলো, ঠাকুরগাঁও চিনিকল লাভজনক করতে আধুনিকায়ন ও ডিস্টিলারি ইউনিট স্থাপন, ব্যাগাস থেকে কো-জেনারেশনের মাধ্যমে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র স্থাপন ও সুগার বিট প্রকল্প দ্রুত বাস্তবায়ন, অবিলম্বে শ্রমিকদের বকেয়া বেতন ও অবসরপ্রাপ্ত শ্রমিকদের গ্র্যাচুইটির টাকা পরিশোধ, আখের নায্য মুল্য নিশ্চিত করে চাষিদের টাকা সময়মত পরিশোধ ও সারা বছর মিল চালু রাখতে সুগার মিলগুলিকে র-সুগার আমদানির অনুমতি দিয়ে পরিশোধন কারখানা স্থাপন।

(ঢাকাটাইমস/২৯সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :