মাওনা ফ্লাইওভারের নিচে বেহাল দশা কেন?

সাঈদ চৌধুরী
 | প্রকাশিত : ১৮ নভেম্বর ২০২০, ১৬:২৪

এই সমস্যাগুলো খুব পুরোনো। আমরা এবং অনেকের সাথে অনেক শহরে একই কথা বলছে সবাই। কিন্তু দেখুন একটি সমস্যার সমাধান কতটা সময় নিয়ে করতে হয়! কয়েকদিন আগে মাওনা চৌরাস্তার মূল রাস্তার পাশে বিপজ্জনক ড্রেন নিয়ে লেখালেখি হলো। তারপর দেখলাম কর্তৃপক্ষ সেখানে পরিদর্শন করতে আসলেন। কাজ চলমান হবে হয়তো! কিন্তু বলার আগ পর্যন্ত?

হ্যাঁ, মাওনা চৌরাস্তা কাঁচাবাজারের রাস্তাটি হলো কিন্তু জলাবদ্ধতা দূর হলো না। এ নিয়ে সংবাদও কম হয়নি। কিন্তু সমাধান হলো না। গত তিনদিন যাবৎ এখানকার অবস্থা অনেকটাই খারাপ। ফ্লাইওভারের নিচে এখনও প্রস্রাবের গন্ধ !

শহরের প্রাণকেন্দ্রগুলো আমরা এমন ময়লা রাখছি কেন? কে করবে কাজ এগুলো নিয়ে? যে যে কাজ হতে পারতো এই জলাবদ্ধতা নিরসনে বলে মনে করেন আপনি?

হ্যাঁ, ড্রেন তো দরকারই সাথে দরকার মেইনটেন্যান্স। শুধু ড্রেন দিয়ে দিলাম আর সব ময়লা খালে গিয়ে পড়লো সেটাও সমাধান হতে পারে না। প্রতিদিন ড্রেন থেকে সলিড ওয়েস্ট আলাদা করে নির্দিষ্ট জায়গায় রাখার জন্য যে জনবল দরকার তা চুক্তিভিত্তিকভাবে করা যেতে পারে।

আমরা এমন অসহনীয় অযথা জলাবদ্ধতা দেখতে চাই না। সবার কাছে অনুরোধ এ বিষয়গুলো ভাবুন আমাদের পরবর্তী প্রজন্মের জন্য। বলবেন কেন? এখান দিয়ে শিশু যাতায়াত করে অনেক। এই পানিতে সুয়ারেজ লাইন থাকলে নিশ্চয়ই কলিফর্ম ব্যাকটেরিয়া ও অন্যান্য ক্ষতিকর ব্যাকটেরিয়া আছে। তা যদি শিশুদের সংস্পর্শে আসে তবে তারা রোগাক্রান্ত হতেই পারে এবং হয়ও।

লেখক: কলামিস্ট

ঢাকাটাইমস/১৮নভেম্বর/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

ফেসবুক কর্নার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :