বিসিকের ট্রেনিং ইনস্টিটিউট স্কিটিতে প্রশিক্ষণ কোর্স শুরু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ নভেম্বর ২০২০, ১৮:৩৮

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)-এর প্রশিক্ষণ প্রতিষ্ঠান ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট (স্কিটি)-তে প্রশিক্ষণ শুরু হয়েছে। বিসিকে নতুন যোগদানকরা ৬ষ্ঠ ও ৯ম গ্রেডের কর্মকর্তাদের ২১ দিনের বুনিয়াদি প্রশিক্ষণ, বিসিক কর্মকর্তাদের জন্য পাঁচ দিনের ‘রিসার্চ অ্যানালাইসিস অ্যান্ড স্ট্যাটিস্টিক্যাল/ডাটা ম্যানেজমেন্ট টুল: এসপিএসএস’ শীর্ষক প্রশিক্ষণ দেওয়া হবে।

এছাড়া উদ্যোক্তাদের জন্য ‘বিপণন পরিকল্পনা ও বিক্রয় প্রসার’ ও ‘নতুন ব্যবসায় অর্থায়ন’ শীর্ষক মোট চারটি প্রশিক্ষণ কোর্স যথাযথ স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে।

আজ রবিবার বিসিক চেয়ারম্যান মোশতাক হাসান প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন ইউরোপীয় ইউনিয়নের প্রিজম প্রকল্পের টিম লিডার আলী সাবেত, বিসিক মহাব্যবস্থাপক ও স্কিটির অধ্যক্ষ প্রকৌশলী শফিকুল আলম, বিসিক পরিচালক (শিল্প উন্নয়ন ও সম্প্রসারণ) খলিলুর রহমান।

অনুষ্ঠানে বিসিক চেয়ারম্যান বলেন, ২০৪১ সালের মধ্যে ৪০ হাজার একর জমিতে ১০০টি পরিবেশবান্ধব শিল্পনগরী স্থাপনের যে মহাপরিকল্পনা বিসিক গ্রহণ করেছে- তা বাস্তবায়নে নতুন যোগদানকরা কর্মকর্তাদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

তিনি বলেন, কর্মকর্তা-কর্মচারীদের দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণের কোনো বিকল্প নেই। বিসিকে কর্মরত প্রতিটি কর্মকর্তা-কর্মচারীকে নিজ নিজ দায়িত্ব ও কর্তব্য সততা ও নিষ্ঠার সাথে পালনের আহ্বান জানান বিসিক চেয়ারম্যান।

উল্লেখ্য, বিসিকের প্রশিক্ষণ প্রতিষ্ঠান ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট (স্কিটি)-তে ইউরোপীয় ইউনিয়নের প্রিজম প্রকল্পের সহযোগিতার স্কিটি প্রশিক্ষণ কোর্সটির আয়োজন করেছে।

স্কিটির বিপণন ব্যবস্থাপনা অনুষদের আয়োজনে ‘বিপণন পরিকল্পনা ও বিক্রয় প্রসার’ শীর্ষক প্রশিক্ষণ কোর্সে অংগ্রহণ করছেন ৩০ জন উদ্যোক্তা । স্কিটির অর্থ ব্যবস্থাপনা অনুষদ ‘নতুন ব্যবসায় অর্থায়ন’ শীর্ষক প্রশিক্ষণ কোর্সটি আয়োজন করেছে। কোর্সটিতে মোট ২৫ জন উদ্যোক্তা অংশগ্রহণ করছেন।

ঢাকাটাইমস/২২নভেম্বর/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :