মাস্কের বিকল্প যখন চাদর!

ফরমান শেখ, ভূঞাপুর (টাঙ্গাইল)
 | প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০২০, ১৭:০৯

জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে করোনাভাইরাস সংক্রমণ রোধে প্রতিনিয়ত প্রচার-প্রচারণায় কাজ করে যাচ্ছেন টাঙ্গাইলের ভূঞাপুর থানা পুলিশ সদস্যরা। এরই ধারাবাহিককায় বৃহস্পতিবার সকালে ভূঞাপুর বাসস্ট্যান্ড এলাকায় ‘নো মাস্ক, নো পেসেঞ্জার’ স্টিকার লাগিয়ে দেয়া হয় পরিবহনগুলোতে।

মাস্ক ব্যবহার বৃদ্ধির প্রচার-প্রচারণার সময় মাস্কবিহীন পরিবহন মালিক, শ্রমিক ও পথচারীরা পুলিশের উপস্থিতি দেখে ভয়ে মাস্ক ব্যবহারের বিকল্প ব্যবস্থা হিসেবে চাদর দিয়ে মুখে ঢেকে রাখেন। মাস্ক ব্যবহারে অনীহা প্রকাশ করে পথচারীরা নানা ধরনের অজুহাতের কথাও জানান।

এর আগে গেল সপ্তাহে জনসাধারণদের মাস্ক ব্যবহার নিশ্চিত করার লক্ষ্যে পৌর শহরের গুরুত্বপূর্ণ স্থানে উপজেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এতে করে প্রায় ৩১জন পথচারীকে চার হাজার ১৫০ টাকা জরিমানা করাসহ মাস্ক বিতরণ করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আসলাম হোসাইন।

‘নো মাস্ক, নো পেসেঞ্জার’ জনসচেতনতা প্রচার-প্রচারণা কার্যক্রমের বিষয়ে ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাশিদুল ইসলাম জানান, করোনার সংক্রমণরোধে ভূঞাপুর থানা এ উদ্যোগ নিয়েছে। সচেতনতা বৃদ্ধিতে পরিবহনগুলোতে স্টীকার সাঁটিয়ে দেয়া হচ্ছে।শুধু তাই নয় পথচারীদের মাঝে মাস্ক বিতরণসহ মাস্ক ব্যবহারে পরামর্শ কার্যক্রম চালু করছি।

ওসি রাশিদুল জানান, ঘন কুয়াশায় গাড়ি চালকদের করণীয় ও সর্তকতামূলক লিফলেট বিতরণ ও গাড়িতে সাঁটিয়ে দেয়া হচ্ছে। যাতে করে চালকরা ঘন কুয়াশায় গাড়ির গতি নিয়ন্ত্রণে আনেন। ফলে দুর্ঘটনা কমে আসবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন পারভীন বলেন, করোনাভাইরাস সংক্রমণ বিস্তার রোধে উপজেলা প্রশাসন ও থানা পুলিশ সদস্যরা মাস্ক ব্যবহার নিশ্চিত করতে সচেতনতামূলক কার্যক্রমে তৎপর রয়েছেন। এই কার্যক্রম অব্যাহত থাকবে।

(ঢাকাটাইমস/১০ডিসেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :