নৌকা-ধানের শীষের প্রচারণায় জমে উঠেছে বন্দরনগরী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ জানুয়ারি ২০২১, ২০:০৬ | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০২১, ১৯:৪৬

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে নৌকার মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী এবং ধানের শীষের মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনের পক্ষে প্রচার-প্রচারণা জমে উঠেছে। আওয়ামী লীগ ও বিএনপির জন্য প্রেস্টিজ ইস্যু খ্যাত এই নির্বাচনে প্রচারের শেষ মুহূর্তে নৌকার পক্ষে মাঠে নেমেছেন শোবিজ তারকারা।

অন্যদিকে বিএনপির প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন দলের জ্যেষ্ঠ নেতারা। ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমান দলের মেয়র প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণায় কাজ করে যাচ্ছেন। এছাড়া দলটির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরাও নির্বাচনী প্রচারে রয়েছেন।

আগামী বুধবার (২৭ জানুয়ারি) চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মেয়র পদ বাগিয়ে নিতে মাঠে আছেন আওয়ামী লীগের প্রার্থী নগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রেজাউল করিম চৌধুরী। তার পক্ষে প্রচারণা চালাচ্ছেন সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন। আর মেয়র পদে বিএনপির হয়ে লড়ছেন ডা. শাহাদাত হোসেন। তার দাবি, মানুষ বিএনপিকে ভালোবাসে। মানুষ ভোট কেন্দ্রে যেতে পারলে ধানের শীষেই ভোট দেবে।

এদিকে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন নিয়ে আলোচনা-সমালোচনা থাকলেও প্রচারণায় পিছিয়ে নেই কেউ। নির্বাচনকে ঘিরে প্রচারণার পাশাপাশি উৎসবের আমেজ পুরো নগরীজুড়ে। নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নিয়েছেন বিনোদন পাড়ার অভিনেতা-অভিনেত্রীরা। পাশাপাশি বিএনপির প্রার্থীর প্রচারণাও চলমান রয়েছে। আর আসন্ন নির্বাচন ‘সুষ্ঠু, নিরপেক্ষ ও স্বচ্ছ ও গ্রহণযোগ্য হবে’ বলে মন্তব্য করছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা।

রবিবার আওয়ামী লীগের প্রার্থী রেজাউল করিম চৌধুরীর পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নেন অভিনেত্রী মাহিয়া মাহি, তারিনসহ বিনোদন পাড়ার নামজাদা অভিনেতা-অভিনেত্রীরা। চট্টগ্রাম প্রেসক্লাব থেকে দুটি ট্রাকে করে প্রচারণায় নামেন তারা। এসময় রেজাউল করিম চৌধুরীকেও তাদের সঙ্গে অংশ নিতে দেখা যায়। তাদের সঙ্গে প্রচারণায় অংশ নেন বিপুল পরিমাণ মানুষ।

আওয়ামী লীগের নির্বাচনী প্রচার সেলের তত্ত্বাবধানে এই প্রচারণায় ছিলেন- চিত্রনায়ক রিয়াজ, সায়মন সিকদার, চিত্রনায়িকা অরুনা বিশ্বাস, অপু বিশ্বাস, দিলারা হানিফ, মাহিয়া মাহি, অভিনেতা মীর সাব্বির, বিজরী বরকতউল্লাহ, তারিন প্রমুখ।

বিএনপির প্রার্থীর পক্ষে নির্বাচনি প্রচারণায় অংশ নিয়েছেন দলের জ্যেষ্ঠ নেতারা। ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমান চট্টগ্রাম নির্বাচনে দলের প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণায় কাজ করে যাচ্ছেন। এছাড়া বিএনপির নগর কমিটির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরাও ডা. শাহাদাতের পক্ষে মাঠে কাজ করছেন।

এদিকে চট্টগ্রাম সিটি নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও স্বচ্ছ ও গ্রহণযোগ্য হবে আশাবাদ ব্যক্ত করে বলেছেন, নির্বাচনী পরিবেশ পরিস্থিতি নিয়ে সবাই সন্তুষ্টি প্রকাশ করেছেন। প্রত্যেকে আশাবাদী নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও স্বচ্ছ ও গ্রহণযোগ্য হবে। আশা করি, নির্বাচন ভালো হবে।’

রবিবার চট্টগ্রাম দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউজে নির্বাচন সংশ্লিষ্ট সংস্থাগুলোর সঙ্গে মতবিনিময় সভার পর সাংবাদিকদের সিইসি এই কথা বলেন। এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ নির্বাচনে সেনা মোতায়েনের প্রয়োজনীয়তা কমিশন অনুভব করছে না বলেও মন্তব্য করেন সিইসি।

(ঢাকাটাইমস/২৪জানুয়ারি/ডিএম/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বন্দর নগরী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বন্দর নগরী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :