ডিএসইর পথ ধরে নিকুঞ্জে সিএসই

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২১, ১৭:২৯

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পথ ধরে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ঢাকার অফিস সরিয়ে নিয়েছে নিকুঞ্জে। অনানুষ্ঠানিকভাবে প্রতিষ্ঠানটি নিকুঞ্জে অফিস কার্যক্রম শুরু করেছে। তবে জানুয়ারি মাসের শেষের দিকে নিকুঞ্জের নতুন অফিস আনুষ্ঠানিক উদ্বোধন করবে স্টক এক্সচেঞ্জটি।

গত রবিবার থেকে নিকুঞ্জে আংশিকভাবে অফিস কার্যক্রম শুরু করেছে সিএসই। ওই দিন থেকে সিএসইর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মামুন-উর-রশিদ অফিস শুরু করলেও প্রতিষ্ঠানটির চেয়ারম্যান আসিফ ইব্রাহীম আগামী শনিবার (৩০ জানুয়ারি) থেকে কাজ শুরু করবেন বলে জানা গেছে‌।

তথ্য মতে, রাজধানীর দিলকুশায় নিজস্ব ভবন থাকা সত্ত্বেও নিকুঞ্জে অফিস ভাড়া নিয়ে কার্যক্রম শুরু করেছে সিএসই। তবে এ বিষয়টি স্পট করেনি সিএসই। অন্যান্য সকল বিভাগ নিকুঞ্জে স্থানান্তরিত হলেও আইটি বিভাগ (ডাটা সেন্টার) দিলকুশা থেকে এখনো পরিচালনা করছে প্রতিষ্ঠানটি। আগামী এক সপ্তাহের মধ্যে আইটি বিভাগও নিকুঞ্জে স্থানান্তরিত হওয়ার কথা রয়েছে।

অনানুষ্ঠানিকভাবে দাপ্তরিক কার্যক্রম শুরু করলেও আনুষ্ঠানিক উদ্বোধন করবে সিএসই। এজন্য জানুয়ারির শেষে বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক ড. শিবলী রুবাইয়াত-উল-ইসলামকে দিয়ে নতুন অফিস উদ্বোধনের পরিকল্পনা করেছে প্রতিষ্ঠানটি। তবে এখনো তারিখ নির্ধারণ করা হয়নি। বিএসইসির চেয়ারম্যানের সময় ও সুযোগ অনুযায়ী সিএসইর নতুন অফিস উদ্বোধন করা হবে।

এ বিষয়ে সিএসইর চেয়ারম্যান আসিফ ইব্রাহীম বলেন, অনানুষ্ঠানিকভাবে নিকুঞ্জে সিএসইর কার্যক্রম শুরু হয়েছে। ডাটা সেন্টার বাদে অন্যান্য সকল বিভাগ নিকুঞ্জে স্থানান্তর হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে ডাটা সেন্টারসহ সকল কার্যক্রম নিকুঞ্জ থেকে পরিচালনা করা হবে। এ মাসের শেষে বিএসইসির চেয়ারম্যানের হাতে সিএসইর নতুন অফিস আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে।

প্রসঙ্গত, সিএসইর নতুন অফিসের ঠিকানা হচ্ছে নিকুঞ্জ-১ এর ৯বি সড়কের ৩২নং বাড়ির তৃতীয় তলায়।

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/এসআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :