অভিযানেও ‘অবৈধ ব্যবসা’ ছাড়ছেন না ইউপি চেয়ারম্যান

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জানুয়ারি ২০২১, ১৫:২১

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার রামকৃঞ্চপুর ইউনিয়নের চেয়ারম্যান সরকারি নিষেধাজ্ঞা ভেঙে অবৈধ ডিসের ব্যবসা চালিয়ে আসছেন বলে অভিযোগ পাওয়া গেছে। নির্বাহী হাকিম অভিযান চালিয়ে পরপর তিনবার তার অবৈধ ডিসের কন্ট্রোলরুম সিলগালা করে দিয়েছেন। কিন্তু এতে কোনো কাজ হচ্ছে না্। অভিযোগ রয়েছে, ওই ইউপি চেয়ারম্যান ক্ষমতার দাপটে দু-একদিন পর আবার তার ডিসের কন্ট্রোলরুম চালু করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, রামকৃঞ্চপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজ মণ্ডল তার নিজ বাড়িতে কন্ট্রোলরুম বসিয়ে দীর্ঘদিন ধরে অবৈধ ডিস ব্যবসা চালিয়ে আসছেন। ফলে, সরকার বিপুল পরিমাণ রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে।

একই এলাকায় সরকারি বিধি মেনে বিটিভি‘র ফিড অপারেটর লাইসেন্স নিয়ে ডিস ব্যবসা করে আসছেন রামকৃঞ্চপুর ক্যাবল নেটওয়ার্ক।

এ বিষয়ে রামবৃঞ্চপুর ক্যাবল নেটওয়ার্কের পক্ষ থেকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট অভিযোগ করা হয়। পরে ২০১৮ সালের ৮ মার্চ কুষ্টিয়া নির্বাহী হাকিম পার্থ প্রতিম শীল ইউপি চেয়ারম্যান সিরাজ মণ্ডলের নিজ বাড়িতে স্থাপিত কন্ট্রোলরুম সিলগালা করে দেন। ওই রাতেই আবারও তালা ভেঙে অবৈধ ডিস লাইন চালু করেন সিরাজ মণ্ডল। পরে গত ২০১৯ সালের ১৩ মার্চ নির্বাহী হাকিম ওই কন্ট্রোলরুম আবারও সিলগালা করে দেন। কিন্তু তাতেও কোনো কাজ হয়নি। আবারও অবৈধ ডিস লাইন চালু করেন ওই ইউপি চেয়ারম্যান। সর্বশেষ ২০২১ সালের ১৮ জানুয়ারি বিটিভি কর্তৃক লাইসেন্স বাতিলকৃত, ম্যাজিষ্ট্রেট কর্তৃক সিলমোহরকৃত এবং মহামান্য হাইকোর্টের রিট পিটিশন নং ৩৫০৬/২০১৮ এর আদেশকৃত বাংলালিংক ডিস ক্যাবল নেটওয়ার্কের অবৈধ কন্ট্রোলরুমটি স্থায়ীভাবে বন্ধ ও উচ্ছেদ অভিযান পরিচালনা করেন নির্বাহী হাকিম সবুজ হাসান। এ অভিযানের দুই দিন পর আবারও অবৈধ ডিস লাইন চালু করেন সিরাজ মণ্ডল।

তবে, অভিযুক্ত সিরাজ মণ্ডল তার ডিস ব্যবসার কাগজপত্র থাকার পরও তাকে নাজেহাল করা হচ্ছে বলে দাবি করেন।

(ঢাকাটাইমস/২৯জানুয়ারি/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :