বাড়ির উপর দিয়ে বিদ্যুতের লাইন, গ্রামবাসীর মানববন্ধন

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৪১ | প্রকাশিত : ০১ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৩৯

কিশোরগঞ্জের ভৈরবের কালিকাপ্রসাদ ইউনিয়নের খাসহাওলা গ্রামে বাড়ি-ঘরের উপর দিয়ে পল্লী বিদ্যুতের লাইন নেওয়ার প্রতিবাদে মানববন্ধন, প্রতিবাদ সভা ও বিক্ষোভ করেছে গ্রামবাসী।

সোমবার বেলা ১১টার দিকে ভৈরব-কিশোরগঞ্জ-ময়মনসিংহ মহাসড়কের পাশে খাসহাওলা-ভৈরব সংযোগ সড়কে এই কর্মসূচী পালন করে তারা। এতে গ্রামের কয়েকশ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

তারা জানান, কভারবিহীন উচ্চ ক্ষমতার (৩৩ হাজার ভোল্ট) এই বৈদ্যুতিক লাইন তাদের গ্রামের বাড়ি-ঘরের উপর দিয়ে যাওয়ায় তারা দুর্ঘটনার আশঙ্কা করছেন। ঝড়-তুফানে এই তার ছিঁড়ে গেলে অথবা গাছের ডাল-পালা ভেঙে গেলে বিদ্যুতায়িত হয়ে প্রাণহানির ঘটনা ঘটতে পারে।

তারা আরও জানান, এই লাইনটি তাদের বাড়ি-ঘরের উপর দিয়ে না নিয়ে, জমির আইল ধরে নিলে তারা স্বস্তি পেতেন। এ বিষয়ে ইতোমধ্যে গ্রামের দুই শতাধিক লোকজন স্বাক্ষরিত একটি আবেদনপত্র স্থানীয় উপজেলা প্রশাসনসহ পল্লী বিদ্যুৎ সমিতির কুলিয়ারচর ও মরজাল জোনাল অফিসে দেওয়া হয়েছে বলেও জানান তারা। এর অনুলিপি দেওয়া হয়েছে উপজেলা পরিষদ চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যানসহ স্থানীয় ইউপি চেয়ারম্যানের কাছে।

গ্রামবাসীর দাবি, দ্রুত তাদের এই দাবি না মানা হলে তারা ভৈরব-কিশোরগঞ্জ-ময়মনসিংহ মহাসড়ক অবরোধসহ আরও কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবেন। পরে একটি বিক্ষোভ মিছিল গ্রামের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

(ঢাকাটাইমস/১ফেব্রুয়ারি/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :