ন্যু ক্যাম্পে বার্সাকে জিততে দিল না পুচকে কার্দিস

ক্রীড়া ডেস্ক
ঢাকাটাইমস
| আপডেট : ২২ ফেব্রুয়ারি ২০২১, ০৯:২৪ | প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি ২০২১, ০৯:০৫

স্প্যানিশ লা-লিগায় রবিবার রাতে ক্যাম্প ন্যু’তে সফররত কার্দিস সিটির বিপক্ষে জয়ের দেখা পায়নি স্বাগতিক বার্সেলোনা। ম্যাচটি ১-১ গোল ব্যবধানে ড্র হয়েছে। স্পট কিক থেকে বার্সার হয়ে একমাত্র গোলটি করেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। আবার স্পট কিক থেকেই কার্দিসের হয়ে সমতাসূচক গোলটি করেন অ্যালেক্স ফার্নান্দেস।

ক্যাম্প ন্যু’তে ম্যাচের শুরু থেকেই ফুটবল খেলে কার্দিসের রক্ষণভাগকে ব্যস্ত রাখে বার্সেলোনা। তবে ডি-বক্সের আশেপাশে কার্দিসের ৯ খেলোয়াড়ের ভীড়ে শট নেওয়ার মতো ফাঁকা জায়গা খুঁজে পাচ্ছিল না স্বাগতিকরা। ষোড়শ মিনিটে আলবার শট একটুর জন্য লক্ষ্যে থাকেনি। দুই মিনিট পর মেসির শট এক জনের পায়ে লেগে দিক পাল্টে বাইরে চলে যায়।

২৯তম মিনিটে গোল প্রায় পেয়েই যাচ্ছিলেন মেসি। বার্সেলোনা অধিনায়কের শট ঝাঁপিয়ে ঠেকান কাদিস গোলরক্ষক জেরেমিয়াস লেদেসমা। তিন মিনিট পর আর পারেননি। ঠাণ্ডা মাথার স্পট কিকে দলকে এগিয়ে নেন মেসি। পেদ্রি ফাউলের শিকার হওয়ায় পেনাল্টি পেয়েছিল বার্সেলোনা।

৩৯তম মিনিটে ফ্রেংকি ডি ইয়ং ও ৪৪তম মিনিটে পেদ্রি জালে বল পাঠালেও অফসাইডের জন্য গোল মেলেনি।

দ্বিতীয়ার্ধের খেলার শুরুতে একটুর জন্য দ্বিগুণ হয়নি ব্যবধান। ডি-বক্সে নিজে শট না নিয়ে বল বাড়ান মেসি। কিন্তু গোলরক্ষককে ফাঁকি দিয়ে শট নিতে পারেননি গ্রিজমান। বেঁচে যায় কার্দিস।

৭৩তম মিনিটে পেদ্রির উঁচু করে বাড়ানো বল প্রতিপক্ষের এক খেলোয়াড়ের পায়ে লাগার পর পেয়ে যান মেসি। খুব কাছ থেকে ঠিকানা খুঁজে নিতে পারেননি তিনি। ছয় মিনিট পর ডি-বক্সের বাইরে থেকে তার শট বার ঘেঁষে বাইরে চলে যায়।

তবে ম্যাচের ৮৮তম মিনিটে অহেতুক ফাউল করে বিপদ ডেকে আনেন ক্লেমোঁ লংলে। সফল স্পট কিকে সমতা আনেন আলেক্স ফের্নান্দেস। এরপর আর কোনো গোল না হলে ড্র নিয়েই হাসি-মুখে মাঠ ছাড়ে সফরকারীরা।

এ ড্রয়ের ফলে পয়েন্ট টেবিলে কোনো পরিবর্তন আসেনি। ২৩ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে বার্সেলোনার অবস্থান তিন নম্বরে। অন্যদিকে ১৪ নম্বরে থাকা কার্দিসের সংগ্রহ ২৪ ম্যাচে ২৫ পয়েন্ট। আর পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা অ্যাতলেটিকো মাদ্রিদের সংগ্রহ ২৩ ম্যাচে ৫৫ পয়েন্ট। ২৪ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছে রিয়াল মাদ্রিদ।

(ঢাকাটাইমস/২২ফেব্রুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :