দুইদিনেই ইংল্যান্ডকে ১০ উইকেটে হারাল ভারত

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০২১, ২০:৫৭

চার ম্যাচের টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচে সফরকারী ইংল্যান্ডকে দুইদিনেই হারাল স্বাগতিক ভারত। বৃহস্পতিবার বিরাট কোহলিরা ম্যাচটি জিতে নিল ১০ উইকেটে। এই জয়ের ফলে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল ভারত। তৃতীয় ম্যাচটি ছিল দিবারাত্রির। আগামী ৪ মার্চ শুরু হবে সিরিজের শেষ টেস্ট ম্যাচ।

বৃহস্পতিবার ইংল্যান্ডের দেয়া ৪৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৭.৪ ওভারে বিনা উইকেটে জয় তুলে নেয় ভারত। দলের পক্ষে রোহিত শর্মা ২৫ রান করে ও শুবম্যান গিল ১৫ রান করে অপরাজিত থাকেন।

এই ম্যাচের মাধ্যমেই উদ্বোধন করা হয়েছে মোতেরার নরেন্দ্র মোদি স্টেডিয়ামের। বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম এটি। গতকাল (বুধবার) ম্যাচের প্রথম দিন ইংল্যান্ড টস জিতে ব্যাট করতে নেমে ১১২ রানে অলআউট হয়ে যায়।

এরপর ভারত ব্যাটিংয়ে নেমে ১৪৫ রানে অলআউট হয়। বৃহস্পতিবার শেষ হয় ভারতের ইনিংস। প্রথম ইনিংস শেষে ভারত ৩৩ রানের লিডে থাকে। পরে ইংল্যান্ড তাদের দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ে নেমে মাত্র ৮১ রান করে অলআউট হয়ে যায়। যার ফলে ভারতের সামনে জয়ের জন্য টার্গেট দাঁড়ায় ৪৯ রান।

দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ ২৫ রান করেন বেন স্টোকস। ভারতীয় স্পিনার অক্ষর প্যাটেল ৩২ রান দিয়ে নেন পাঁচটি উইকেট। ৪৮ রান দিয়ে ৪টি উইকেট নেন আরেক স্পিনার রবীচন্দ্রন অশ্বিন। ১ রান দিয়ে ১টি উইকেট শিকার করেছেন ওয়াশিংটন সুন্দর।

দুই ইনিংসে ১১টি উইকেট নিয়ে ম্যাচ সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন ভারতীয় স্পিনার অক্ষর প্যাটেল। দুই ইনিংস মিলিয়ে রবীচন্দ্রন অশ্বিন নিয়েছেন ৭টি উইকেট। প্রথম ইনিংসে ইংলিশ অধিনায়ক জো রুট ৮ রান দিয়ে ৫টি উইকেট শিকার করেন।

(ঢাকাটাইমস/২৫ ফেব্রুয়ারি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :