ছাত্রজোটের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি পুলিশি বাধায় পণ্ড

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ মার্চ ২০২১, ১৫:৪৭ | প্রকাশিত : ০১ মার্চ ২০২১, ১৪:৫৮

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, এই আইনে গ্রেপ্তারকৃতদের মুক্তি এবং কারাগারের ভেতরে লেখক মুশতাকের মৃত্যুর ঘটনার প্রতিবাদে প্রগতিশীল ছাত্রজোটের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি পুলিশি বাধায় পণ্ড হয়ে গেছে।

সোমবার সচিবালয়ের ৩ নং গেটের সামনে পুলিশ তাদের কর্মসূচিতে বাধা দেয়। এ সময় নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাক্কাধাক্কি হয়। বাধার মুখে সংগঠগুলোর নেতাকর্মীরা সেখানেই সমাবেশ শুরু করে। এসময় ওই এলাকায় যান চলাচল পুরোদমে বন্ধ হয়ে যায়।

সমাবেশে বক্তারা বলেন, গত বৃহস্পতিবার লেখক মুশতাককে হত্যা করা হয়েছে। আপনারা দেখবেন জেলখানায় লেখা থাকে রাখিব নিরাপদ দেখাব আলোর পথ। আপনারা কি আলোর পথ দেখালেন মুশতাককে? একজন মানুষ মৃত্যুবরণ করল, অথচ সে জানে না যে সে অপরাধী না নিরপরাধ। ওই ঘটনার পর থেকে পুলিশ প্রশাসনসহ অন্যদের কর্মকাণ্ডে সেটি আরও স্পষ্ট করে। গত শুক্রবার সন্ধ্যায় আমাদের একটি শান্তিপূর্ণ মশাল মিছিল ছিল। সেই মশাল মিছিলে পুলিশ কিভাবে হামলা করেছে। আবার পুলিশ প্রেস ব্রিফিং করে বলে আমাদের ছেলেরা নাকি তাদের আহত করেছে। পুলিশের কথা মানুষ বিশ্বাস করে না এটা আমরা জানি।

বক্তারা আরও বলেন, আমরা দাবি করছি লেখক মুশতাকের মৃত্যুর বিচার করতে হবে, ডিজিটাল নিরাপত্তার নামে কালো আইনটি বাতিল করতে হবে এবং সর্বশেষ ৭ জন ছাত্র নেতা এবং একজন শ্রমিক নেতাকে খুলনা থেকে গ্রেপ্তার করা হয়েছে। এই আটজন রাজবন্দিকে বিনা শর্তে মুক্তি দিতে হবে। না হলে এই ঘেরাও মিছিল প্রতিবাদ মিছিলে রূপান্তরিত হবে।

বেলা সোয়া একটার দিকে সমাবেশ শেষ হলে যান চলাচল আবার স্বাভাবিক হতে শুরু করে।

এর আগে ছাত্রজোটের নেতাকর্মীরা দুপুর ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে সমবেত হয়ে মিছিল নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দিকে আসতে শুরু করে।

সমাবেশ শেষে রমনা জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) হারুন অর রশিদ সাংবাদিকদের বলেন, তারা স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও করতে এসেছিল। এজন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। তবে কোনো ব্যারিকেড ছিল না। তারা শান্তিপূর্ণভাবে সমাবেশ শেষ করেছে।

ঢাকাটাইমস/১মার্চ/এসএস/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :