খড়ের বেনির আগুন ছড়িয়ে মরল গাভী-ছাগল

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ মার্চ ২০২১, ১৭:২৯

গোয়ালঘরের মশা তাড়ানোর জন্য খড় দিয়ে বেনি বানিয়ে তাতে আগুন দিয়ে ধোঁয়া দেয়া হয়েছিল। আর সেই খড়ের বেনি থেকে প্রথমে গোয়ালঘরে আগুন লাগে। পরে তা ছড়িয়ে পাশের তিনটি বসতঘর ও তিনটি রান্নাঘর পুড়ে ছাই হয়ে যায়।

গত সোমবার রাতে ময়মনসিংহের গফরগাঁওয়ের পাগলা থানাধীন টাঙ্গাব ইউনিয়নের দুবাশিয়া গ্রামে এ আগুন লাগে। এতে একটি গাভী, একটি বাছুর, চারটি ছাগল ও হাস-মুরগি মারা গেছে এবং ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

স্থানীয়রা জানান, দুবাশিয়া গ্রামের প্রতিবন্ধী আলী হোসেনের বাড়ির এক গোয়ালঘরে সোমবার রাতে মশা তাড়াতে খড়ের বেনিতে আগুন দিয়ে ধোঁয়া দেওয়া হয়। এক পর্যায়ে বেনি থেকে গোয়ালঘরে আগুন লেগে যায়। মুহূর্তে আগুন পাশের বসতঘরগুলোতে ছড়িয়ে পড়ে। এতে আলী হোসেনের, তার ভাই আলামিনের ও সৎ মা রাশিদা বেগমের বসতঘর পুড়ে গেছে। এছাড়াও আরও তিনটি রান্না ঘর ও গোয়ালঘর পুড়ে যায়।

স্থানীয় টাঙ্গাব ইউপি চেয়ারম্যান মোফাজ্জল হোসেন সাগর জানান, এ অগ্নিকাণ্ডে অসহায় পরিবার তিনটি নিঃস্ব হয়ে গেছে। আগুন লাগার পর এলাকার হাজারো মানুষ এগিয়ে এলেও নেভাতে সক্ষম হয়নি। তবে, ক্ষতিগ্রস্ত পরিবারগুলো যাতে সরকারি সহায়তা পায় সেই উদ্যোগ নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

(ঢাকাটাইমস/২৩মার্চ/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :