চাটমোহরে এক পরিবারের বাড়ি দখলের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, পাবনা
 | প্রকাশিত : ১২ এপ্রিল ২০২১, ১৮:০০

পাবনার চাটমোহরে পাওনা টাকার জন্য এক পরিবারের সদস্যদের পিটিয়ে গ্রামছাড়া করে ঘরবাড়ি দখলের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় চার সদস্যদের পরিবারটি বিচারের দাবিতে মানুষের দ্বারে দ্বারে ঘুরছে। উপজেলার ফৈলজানা গ্রামে এ ঘটনা ঘটেছে। এ বিষয়ে গত শনিবার চাটমোহর থানায় একটি অভিযোগ দেয়া হয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, দুই সন্তান নিয়ে ফৈলজানা গ্রামের মাসুদ আলী ও ফাতেমা খাতুন দম্পতির সংসার ভালোভাবেই চলছিল। কিন্তু হঠাৎ গত ৩ এপ্রিল একই এলাকার প্রভাবশালী আব্দুস সাত্তারের ছেলে লোকমান হোসেন ও তার লোকজন অবৈধভাবে মাসুদের বাড়িতে ঢুকে পরিবারের সদস্যদের মারপিট করে বাড়ি থেকে বের করে দিয়েছেন। তাদের বাড়ি, সম্পত্তিসহ ঘরের আসবাবপত্র দখল করে নিয়ে ওই বাড়িতে বসবাস শুরু করেছেন লোকমান।

অভিযোগকারী ফাতেমা খাতুন বলেন, ঘটনার পর এলাকাবাসীকে অভিযোগ করেও কোনো বিচার না পেয়ে নিরুপায় হয়ে গত শনিবার চাটমোহর থানায় লোকমানসহ সাতজনের নামে একটি অভিযোগ দিয়েছি।

ফৈলজানা গ্রামের বাসিন্দা ভোজেন ও হাসান বলেন, একটি বাড়ি থেকে জোর করে পরিবারের সদস্যদের বের করে দিয়ে দখল নেয়া ঠিক হয়নি। রবিবার থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে ফাতেমার অভিযোগের সত্যতা পায়।

নাম প্রকাশ না করার শর্তে গ্রামের বেশ কয়েকজন প্রত্যক্ষদর্শীরা বলেন, ঘটনার দিন তারা দর্শকের ভূমিকা পালন করা ছাড়া তাদের কিছুই করার ছিল না। কারণ দখলদকারীরা এলাকার প্রভাবশালী। তবে এই বাড়ির মালিক মাসুদ আলীর কাছে লোকমান টাকা পায়। আর এই টাকা পাওয়ার কারণেই তার বাড়ি দখল করে নিয়ে বসবাস শুরু করেছেন।

এলাকাবাসী বলেন, পরিবারের সদস্যদের বাড়ি থেকে বিতাড়িত করে দখলে নেয়া ঠিক হয়নি। দোষীদের আইনের আওতায় আনা প্রয়োজন বলে মনে করেন তারা।

এ বিষয়ে জমির মালিক মাসুদ আলী বলেন, আমার কাছে লোকমান কিছু টাকা পায়। আর সেই কারণেই আমার বসতবাড়ির সাড়ে ১৬ শতাংশ জমিসহ বাড়ি ও বাড়ির আসবাবপত্র দখল করে নিয়েছেন তিনি। এখন আমি আমার পরিবার পরিজন নিয়ে বিচারের দাবিতে মানুষের দ্বারে দ্বারে যাচ্ছি।

অভিযুক্ত লোকমান হোসেন বলেন, মাসুদের কাছে আমি টাকা পাই। আর সেই কারণে মাসুদ বাড়িসহ আমার কাছে জমির বিক্রয় বায়নানামা করে দিয়েছেন। যেহেতু আমার কাছে জমি বিক্রি করবে। সেই কারণেই তাদের সঙ্গে আলোচনা করেই আমি বাড়িটি দখলে নিয়েছি।

এ বিষয়ে চাটমোহর সরৎগঞ্জ পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম বলেন, থানায় অভিযোগ দেয়ার পর রবিবার ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে।

তিনি বলেন, দখলদার লোকমান হোসেন বাড়ির মালিক মাসুদের কাছে টাকা পায়। আর এই টাকা পাওয়ার সুবাদে তিনি বাড়িটি দখলে নিয়েছেন। তবে বিষয়টি নিয়ে আরো তদন্ত হচ্ছে। প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/১২এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :