আধাঘন্টায় ডিএসইতে লেনদেন ৩০০ কোটি টাকা

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ মে ২০২১, ১০:৩৪

সূচকের উত্থানে মধ্য দিয়ে দেশের দুই পুঁজিবাজারে চলছে লেনদেন। সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার লেনদেন শুরুর পর থেকে প্রথম আধাঘণ্টায় ডিএসইতে লেনদেন হয়েছে প্রায় ৩০০ কোটি টাকা। এই সময়ে বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এসব তথ্য জানা গেছে।

জানা গেছে, আলোচ্য সময়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে পাঁচ হাজার ৬০৫ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক দুই পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ২৫২ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক আট পয়েন্ট বেড়ে অবস্থান করছে দুই হাজার ১৪১ পয়েন্টে। আলোচ্য সময়ে ডিএসইতে লেনদেন ছাড়ায় ২৯৯ কোটি ৯৭ লাখ ১০ হাজার টাকা।

বাজার বিশ্লেষণ করে দেখা গেছে, উল্লিখিত সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ৩১৯টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৪২টির। কমেছে ১১২টির। অপরিবর্তিত রয়েছে ৬৫ টি কোম্পানির শেয়ারের দর।

দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর। শেষ কার্যদিবসে সিএসইতে লেনদেনে অংশ নেয়া ১০৪টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৬১টির। কমছে ২৮টির। আর দর অপরিবর্তিত আছে ১৫টি কোম্পানির শেয়ারের দর।

আলোচ্য সময়ে সিএসইতে মোট লেনদেন হয়েছে পাঁচ কোটি ৪৮ লাখ ৩২ হাজার ৭৫১ টাকা।

(ঢাকাটাইমস/৬মে/এসআই)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :