বোমা হামলায় আহত নাশিদের জ্ঞান ফিরেছে

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ মে ২০২১, ১৮:০৫

অস্ত্রপচারের পর বোমা হামলায় আহত মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ নাশিদের জ্ঞান ফিরেছে। শনিবার তার পরিবার এই তথ্য জানিয়েছে। এদিকে, বোমা হামলার সঙ্গে জড়িত সন্দেহে পুলিশ দুই ব্যক্তিকে আটক করেছে।

গত বৃহস্পতিবার বোমা হামলায় মোহাম্মদ নাশিদকে হত্যাচেষ্টা করা হয়। এই হামলার দায় কেউ স্বীকার করেনি। মালদ্বীপের পুলিশ বলছে, বৃহস্পতিবারের ঘটনাটিকে ‘সন্ত্রাসী’ হামলা হিসেবে দেখা হচ্ছে। দেশটির নেতারা নাশিদের ওপর হামলাকারীদের বিচারের আওতায় আনার প্রতিশ্রুতি দিয়েছেন।

শনিবার নাশিদের লাইফ সাপোর্ট খুলে দেয়। লাইফ সাপোর্ট খুলে দেয়ার পর মালদ্বীপের সাবেক এই প্রেসিডেন্ট বলেন, ‘আমি ভালো আছি। তার বোন নাশিদা সাত্তার এক টুইট বার্তায় এ তথ্য জানান। অন্যদিকে, নাশিদের ভাই ইবরাহিম নাশিদ জানান, তার ভাই দ্রুত সুস্থ হচ্ছে, ডাক্তাররা তার সুস্থতায় সন্তুষ্টি প্রকাশ করেছেন। এক টুইট বার্তায় ইব্রাহিম নাশিদ বলেন, ‘তিনি এখন লাইফ সাপোর্টের বাইরে এবং নিজে নিজে শ্বাস নিচ্ছেন। কয়েকটি কথা বলতে সক্ষম হয়েছেন।’ শক্তিশালী হয়ে ফিরে আসার প্রত্যয় ব্যক্ত করেছেন জানিয়ে ইব্রাহিম নাশিদ বলেন , ‘তার ওপর আমার বিশ্বাস আছে।’

৫৩ বছর বয়সী মোহাম্মদ নাশিদ মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট ও বর্তমান পার্লামেন্টের স্পিকার। গত বৃহস্পতিবার রাজধানী মালেতে তিনি যখন তার গাড়ি থেকে নামেন, তখন মোটরসাইকেলে লাগানো ডিভাইসে রিমোর্ট দ্বারা বিস্ফোরণ ঘটানো হয়। সন্ধ্যায় এই হামলার পর দ্রুত নাশিদকে দেশটির এডিকে হাসপাতালে নেয়া হয়। তার ফুসফুস ও যকৃৎ থেকে শার্পনেল বা ধাতুর টুকরো বের করতে বেশ কয়েকটি অস্ত্রোপচার করা হয়।

এরপর গতকাল শুক্রবার বিকেলে ওই হাসপাতালের পক্ষ থেকে বলা হয়, নাশিদ সংকটাপন্ন পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছেন। তার জীবন বাঁচাতে ১৬ ঘণ্টা ধরে দেহের বিভিন্ন অংশে অস্ত্রোপচার করা হয়েছে। তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে। তার অবস্থা এখনো সংকটাপন্ন। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, নাশিদকে হাসপাতালে নেয়ার পর থেকে একটি বিশেষ মেডিকেল বোর্ড গঠন করে চিকিৎসা দেয়া হচ্ছে।

(ঢাকাটাইমস/০৮মে/কেআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :