করোনা ভাইরাসে আক্রান্ত তসলিমা নাসরিন

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ মে ২০২১, ১৯:২০

করোনা আক্রান্ত হয়েছেন বাংলাদেশের লেখিকা তসলিমা নাসরিন। নিজেই টুইট করে এই তথ্য জানিয়েছেন তিনি। টুইটারে তসলিমা লেখেন, এক বছর ধরে তিনি বাড়ির বাইরে পা রাখেননি। তার ঘরেও আসেননি কেউ। তাও কোভিড আক্রান্ত হওয়ার কারণ খুঁজে পাচ্ছেন না তিনি। যা নিয়ে উদ্বিগ্ন বাংলাদেশের এই বিতর্কিত লেখিকা।

টুইটারে তসলিমা লেখেন, ‘এক বছরের বেশি হতে চলল বাড়ির বাইরে পা রাখিনি। কাওকে বাড়িতে আসার অনুমতিও দেইনি। আমার বিড়ালের সঙ্গে বাড়িতে আমি একা। যদি জানতে পারতাম কী করে সংক্রমিত হলাম তাহলে বড় ভালো হত।’

করোনা পজিটিভ এমন তথ্য জানানোর ঠিক ১৮ ঘণ্টা আগে বাংলাদেশের ঈদের কেনাকাটার ছবি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করে ক্ষোভ প্রকাশ করেছিলেন তসলিমা। লিখেছিলেন, ‘বাংলাদেশ। যেখানে ইদের কেনাকাটা ও এরওর বাড়ি যাওয়া বেশি গুরুত্বপূর্ণ। এই খারাপ সময়ে মানুষের প্রাণ বাঁচানোর থেকেও।’

তসলিমা নাসরিনের কিছু লেখা ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনেছে অভিযোগ তুলে তার বিরুদ্ধে বাংলাদেশে আন্দোলন শুরু হওয়ায় ১৯৯৪ সালে তিনি দেশ ত্যাগে বাধ্য হন। এর পর ইউরোপ থেকে ভারতের রাজধানী দিল্লিতে বসবাস করছেন তিনি। মাঝে কিছু বছর কলকাতাতেও ছিলেন। ২০২১ বিধানসভা ভোটের আগে মোদি–শাহের দিকে প্রশ্ন ছুঁড়েছিলেন, ‘২০০৭ সালে পশ্চিমবঙ্গ থেকে আমায় ছুড়ে ফেলে দিয়েছিল সিপিআইএম। ২০০৯ সাল থেকে আমার পশ্চিমবঙ্গ প্রবেশ আটকে রেখেছে। বিজেপি যদি আসল পরিবর্তন আনে তবে এবার কি আমি বাংলায় ঘুরতে যেতে পারবো?‌’‌ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রায়ই বিতর্কিত লেখা লিখে আলোচনায় থাকেন তিনি।

সোশ্যাল মিডিয়ায় তসলিমার করোনা আক্রান্ত হওয়ার খবর প্রকাশিত হওয়ার পরই তা ভাইরাল হয়েছে। অনেকেই লেখিকার দ্রুত আরোগ্য কামনা করেছেন। অনেকে আবার বলেছেন, লোকের সমালোচনা করতে করতে কখন কে বিপাকে পড়বে তা বোঝা যায় না!

(ঢাকাটাইমস/০৯মে/কেআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :