সাবেক সাংসদ রানার বিরুদ্ধে মানহানি মামলা

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
 | প্রকাশিত : ১০ জুন ২০২১, ১৬:৪৯

আওয়ামী লীগ নেতা ফারুক আহম্মেদ হত্যা মামলার আসামি টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সাবেক এমপি আমানুর রহমান খান রানার বিরুদ্ধে পাঁচ কোটি টাকার মানহানির মামলা করা হয়েছে। বুধবার টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের এমপি তানভীর হাসান ছোট মনিরের বড় ভাই গোলাম কিবরিয়া বড় মনি আদালতে মামলাটি করেন। পরে আদালত মামলাটি আমলে নিয়ে তদন্তের জন্য টাঙ্গাইলের পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছে।

মামলার বাদী গোলাম কিবরিয়া বড় মনি টাঙ্গাইল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রিজের সাধারণ সম্পাদক ও টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সহ-সভাপতি।

মামলার বাদী পক্ষের আইনজীবী রফিকুল ইসলাম জানান, গত সোমবার আমানুর রহমান খান রানা টাঙ্গাইল প্রেসক্লাবে একটি সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেছেন, সাবেক এমপি আমানুর রহমান খান রানার বড় ভাই আমিনুর রহমান খান বাপ্পির হত্যাকারী গোলাম কিবরিয়া বড় মনি এবং তার ছোট ভাই তানভীর হাসান ছোট মনির। এছাড়া তারা দুই ভাই (গোলাম কিবরিয়া বড় মনি ও তানভীর হাসান ছোট মনির) জার্মানিতে অস্ত্রের ব্যবসা করে কোটি কোটি টাকা আয় করেছেন বলেও উল্লেখ করেছেন। অথচ আমিনুর রহমান খান বাপ্পি হত্যার সাত বছর আগেই তারা দুই ভাই জার্মানিতে চলে যান। দেশে ফেরেন বাপ্পি হত্যার ঘটনার ৬/৭ বছর পর। বাপ্পি হত্যার পর তার বাবা আতাউর রহমান খান বাদী হয়ে যে মামলা করেন, সেখানে গোলাম কিবরিয়া বড় মনি বা তানভীর হাসান ছোট মনির কারও নাম ছিল না। পরবর্তীতে পুলিশ তদন্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। সেখানেও তাদের কারও নাম নেই। তাছাড়া তারা জার্মানিতে মোটরগাড়ি ক্রয়-বিক্রয় ব্যবসার সাথে জড়িত ছিল। অথচ মিথ্যা তথ্য উপস্থাপনের মধ্য দিয়ে গোলাম কিবরিয়া বড় মনি ও তার পরিবারের সদস্যদের হেয় প্রতিপন্ন করা হয়েছে। এতে তাদের ব্যক্তিগত, পারিবারিক ও রাজনৈতিকভাবে ক্ষতি হয়েছে। এতে তার পাঁচ কোটি টাকার সম্মানহানি হয়েছে। এজন্য গোলাম কিবরিয়া বড় মনি মামলাটি করেছেন।

টাঙ্গাইলের আদালত পরিদর্শক তানভির আহমেদ এ তথ্যটি নিশ্চিত করে বলেন, ‘টাঙ্গাইল সদর আমলি আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শুনানি শেষে মামলাটি তদন্তের জন্য পিবিআইকে দায়িত্ব দেন।’

প্রসঙ্গত, গত ১ জুন তপন রবিদাস নামে এক ব্যক্তি টাঙ্গাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে অভিযোগ করেন- সাবেক এমপি আমানুর রহমান খান রানা তাকে রিভলভার ঠেকিয়ে হত্যার হুমকি দিয়েছেন। এ অভিযোগে প্রতিবাদে আমানুর রহমান খান রানা গত সোমবার একই স্থানে সংবাদ সম্মেলনের আয়োজন করেন। সেখানে লিখিত বক্তব্যে গোলাম কিবরিয়া বড় মনি এবং তার ছোট ভাই সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনিরের বিরুদ্ধে অভিযোগগুলো করেন। সাবেক সংসদ সদস্য আমানুর রহমান খান রানা টাঙ্গাইলের আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা ফারুক আহম্মেদ হত্যা মামলার আসামি। এ মামলায় তিনি দীর্ঘ ৩৪ মাস ২১ দিন কারাবন্দি ছিলেন। বর্তমানে তিনি জামিনে রয়েছেন।

(ঢাকাটাইমস/১০জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :