‘স্বাস্থ্যমন্ত্রী নাসিম প্রধানমন্ত্রীর বিশ্বস্ত সহযোদ্ধা ছিলেন’

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জুন ২০২১, ১৮:৩৭

সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মাদ নাসিম প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশ্বস্ত সহযোদ্ধা হিসেবে রাজপথের আন্দোলনে অগ্রসৈনিক ছিলেন মন্তব্য করে তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান বলেন, ‘মোহাম্মাদ নাসিম ছিলেন সারা বাংলার জননেতা, আমার রাজনৈতিক শিক্ষাগুরু।’

রবিবার দুপুরে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা মাঠে প্রয়াত মোহাম্মাদ নাসিমের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, ‘জাতীয় চার নেতার অন্যতম শহীদ এম মনসুর আলীর সুযোগ্য সন্তান হিসেবে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে বঙ্গবন্ধুর আদর্শ লালন করা একজন নিবেদিত প্রাণ দেশপ্রেমিক ছিলেন মোহাম্মাদ নাসিম।’

তিনি আরও বলেন, ‘মোহাম্মাদ নাসিম আমার পিতৃতুল্য ছিলেন, যার ঋণ কোনো দিন পরিশোধ করা যাবেনা। আমরা তাকে ধারণ করি, লালন করি, অস্থিত্বের টানে পিতাকে শ্রদ্ধাভরে স্মরণ করতে কাজিপুর এসেছি।’

এসময় বক্তব্যে তিনি মোহাম্মাদ নাসিমের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন।

মোহাম্মাদ নাসিম ফাউন্ডেশনের আয়োজনে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবু ইউসুফ সূর্যর সভাপতিত্বে আয়োজক হিসেবে ফাউন্ডেশনের পক্ষে বক্তব্য দেন সিরাজগঞ্জ-১ আসনের সাংসদ প্রকৌশলী তানভীর শাকিল জয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- সিরাজগঞ্জ-২ আসনের সাংসদ হাবিবে মিল্লাত মুন্না, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতিকে এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জান্নাত আরা তালুকদার হেনরী, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহমেদ প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন- সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহমেদ, পুলিশ সুপার হাসিবুল ইসলাম। সিরাজগঞ্জ পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, কাজিপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদারসহ বগুড়াসহ ও সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের নেতারা।

প্রয়াত জননেতা মোহাম্মাদ নাসিম তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং ১৪ দলের সমন্বয়ক হিসেবে দায়িত্বরত ছিলেন। এছাড়াও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের একাধিক মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে নিযুক্ত ছিলেন। গত ১৩ জুন ২০২১ সালে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয় তার।

(ঢাকাটাইমস/১৩জুন/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :