ফেসবুকে চটকদার বিজ্ঞাপন দিয়ে প্রতারণা, ভাই-বোন আটক

ইফতেখার রায়হান, গাজীপুর
| আপডেট : ২৮ জুন ২০২১, ২২:৫৬ | প্রকাশিত : ২৮ জুন ২০২১, ২২:৫২

ফেসবুকে চটকদার বিজ্ঞাপন দিয়ে প্রতারণার অভিযোগে প্রতারক চক্রের দুই সদস্যকে আটক করেছে জিএমপির টঙ্গী পূর্ব থানা পুলিশ। রবিবার রাতে রাজধানীর পল্লবী ইস্টার্ন হাউজিং এলাকা থেকে আটকের পর সোমবার দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

আটককৃতরা হলেন, নড়াইল জেলার লোহাগড়া থানার করফা আতশড়া গ্রামের কামাল গাজীর মেয়ে অন্তরা খানম (২২) ও তার ভাই কারিমুল গাজী (২৬)।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ দক্ষিণ) মোহাম্মদ ইলতুৎ মিশ বিষয়টি নিশ্চিত করেছেন।

উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ইলতুৎ মিশ বলেন, ফেসবুকে ‘ডিজাইন ফ্যাশন’ নামে একটি পেইজ খুলে দীর্ঘদিন যাবত প্রতারণা করে আসছিলেন অন্তরা খানম। এ কাজে তাকে সহযোগিতা করতেন তার ভাই কারিমুল গাজী। চক্রটি ফেসবুক পেইজে বিভিন্ন সময়ে ‘ধামাকা অফার’, ‘হট সীমিত সময়ের জন্য পাচ্ছেন ৫০% ডিসকাউন্ট’, ‘যে কোন ২টি শাড়ি কিনলেন পাচ্ছেন ১০% ছাড়ে ইন্ডিয়ান মসলিন সিল্ক শাড়িসহ আকর্ষণীয় পোশাক বিক্রয়ের লোভনীয় অফার দিত। তাদের দেয়া পোস্টে পণ্য আছে জানিয়ে যোগাযোগ করেন অনেক ক্রেতা। পন্য নিতে হলে ডেলিভারি চার্জ ১৫০ টাকা আগে বিকাশ করতে হবে বলে পোস্টে উল্লেখ করে চক্রটি। পণ্যের মূল্য বাবদ অগ্রিম ৫০ শতাংশ টাকাও পরিশোধ করেন ক্রেতারা। কিন্তু শেষ পর্যন্ত জোটে না কোন পণ্য । অনেক ক্ষেত্রে কাউকে পণ্য দিলেও দেওয়া হয় কমদামি শাড়ি বা জামা।

ইলতুৎ মিশ আরও বলেন, অনলাইনে পণ্য কিনতে গিয়ে শুধু গ্রাহক নন, প্রতারণার শিকার হচ্ছেন ক্ষুদ্র ব্যবসায়ীরাও। পণ্যের ডেলিভারি চার্জ কিংবা অগ্রিম টাকা পরিশোধ করার পর পণ্য সরবরাহ না করার মত ঘটনা ঘটছে অহরহ। অনেক সময় গছিয়ে দেয়া হচ্ছে নকল পণ্য। ফেসবুকে বিভিন্ন পেজ বা গ্রুপ থেকে পণ্য কেনার ক্ষেত্রে গ্রাহককে আরো সর্তক হওয়ার পরামর্শ দেন পুলিশের উর্ধ্বতন এই কর্মকর্তা।

টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদ মাসুদ বলেন, আটককৃতদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। এই চক্রের সঙ্গে আর কে কে জড়িত আছে সেটি তদন্ত করে দেখা হচ্ছে।

(ঢাকাটাইমস/২৮জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

হালুয়াঘাট সীমান্তে বন্য হাতির আক্রমণে বৃদ্ধ কৃষক নিহত

এমভি আব্দুল্লাহ কুতুবদিয়ায় নোঙর করবে বিকালে

হরিণাকুন্ডুতে এসএসসিতে ফেল করায় কিশোরীর আত্মহত্যা

পাবনায় চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের উপর হামলা, আহত ১০

রাজশাহীর কোন আম কবে বাজারে আসবে

মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচন: দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রিভিউয়ের মাধ্যমে হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায় নিয়ে আসা হবে: সিসিক মেয়র

এসএসসির ফলাফলে গোপালগঞ্জ জেলায় তৃতীয় রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ

নড়াইলে বজ্রপাতে স্কুলছাত্র ও গাভীর মৃত্যু

টানা দ্বিতীয়বার ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান হলেন মিরাজুল ইসলাম

এই বিভাগের সব খবর

শিরোনাম :