রুটিন না পেলে কুবি শিক্ষার্থীর আত্মহত্যার হুমকি, ভিসির ফোন

কুবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ সেপ্টেম্বর ২০২১, ২১:৫৮

পরীক্ষার রুটিন না পেলে আত্মহত্যার ঘোষণা দিয়েছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী আনিসুর রহমান। তবে তাকে ফোন দিয়ে পরীক্ষার ব্যাপারে আশ্বস্ত করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী।

এই বিষয়ে উপাচার্য বলেন, আমি ওর সাথে কথা বলেছি, ওর বিভাগের বিভাগীয় প্রধান কথা বলেছে। আমরা বুঝিয়েছি। সে বুঝেছে, আশা করি- কোনো সমস্যা হবে না। আটকে থাকা পরীক্ষাগুলো অনলাইনে নিলে কালকেই নিতে পারবে। আর অফলাইনে নিলে আমাদের পরীক্ষাগুলো শিগগির শুরু হয়ে যাবে।

একই বিষয়ে বিভাগীয় প্রধান এনএম রবিউল আউয়াল চৌধুরী বলেন, আমি তার সাথে কথা বলেছি। যাতে কোনো কিছু করার আগে আমার সাথে কথা বলে। আর বিভাগের প্রতি তার কোনো অভিযোগ নেই। কারণ করোনার কারণে সবাই তো পিছিয়ে গেছে। আমরা তাদের সেশনজট কমাতে অনলাইন পরীক্ষার দিকে অনেক দূর এগিয়েছি।

এর আগে বৃহস্পতিবার দুপুরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘Comilla University’ গ্রুপে এমন একটি স্ট্যাটাস দিয়েছিলেন আনিসুর রহমান।

সেখানে তিনি লিখেন, ‘আমি কুবির বুকে শহীদ মিনারে আত্মহত্যা করব। আত্মহত্যার ডেইট হয়তো আর পিছাতে পারছি না! চার বছরে চার সেমিস্টার অপেক্ষার অবসান কোথায়? আত্মহত্যা ছাড়া কোন সমাধান দেখছি না। কারণ আমার বর্ষের প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ছেলেটার অনার্স শেষ।’

উল্লেখ্য, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ৯ সেপ্টেম্বর থেকে সশরীরে পরীক্ষা শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে৷ যেখানে কেবল স্নাতকোত্তর ও স্নাতক চূড়ান্ত বর্ষের শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবেন।

এর আগে কেবল স্নাতকোত্তর দিয়ে সশরীরে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হলে সেটি শিক্ষার্থীদের সমালোচনার প্রেক্ষিতে পরিবর্তন করে স্নাতক চূড়ান্ত বর্ষের শিক্ষার্থীদের অন্তর্ভুক্ত করা হয়।

(ঢাকাটাইমস/২সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

ব্রাহ্মণবাড়িয়ার ঢাবি পড়ুয়াদের নেতৃত্বে মাহমুদ-রিয়াদ

রাবিপ্রবিতে ‘সি’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ৭৫.৫০ শতাংশ

স্কুল-কলেজের সভাপতিকে হতে হবে এইচএসসি পাস, গেজেট জারি

ঢাবির সাংবাদিকতা বিভাগের নবীনবরণ ও অগ্রায়ন অনুষ্ঠিত

শেষ হলো ঢাবি অধিভুক্ত ৭ কলেজের প্রথমদিনের ভর্তি পরীক্ষা

ঢাবির সাংবাদিকতা বিভাগের নবীনবরণ ও অগ্রায়ন আজ

বেরোবিতে সাংবাদিকতা বিভাগের প্রধান হিসেবে নিয়োগ চেয়ে আইনি নোটিশ

বেরোবিতে বিশিষ্ট পরামাণু বিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী পালিত

আইইউবিএটির প্রতিষ্ঠাতা অধ্যাপক ড. এম আলিমউল্যা মিয়ানের ৭ম মৃত্যুবার্ষিকী শুক্রবার

পৃথিবী যতদিন থাকবে বঙ্গবন্ধু ও রবীন্দ্রনাথের দর্শন-কর্ম বেঁচে থাকবে: ঢাবি উপাচার্য

এই বিভাগের সব খবর

শিরোনাম :