আশুলিয়ায় অপহৃত শিশু সিরাজগঞ্জে উদ্ধার

সাভার (ঢাকা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০২১, ১৯:৪২

আশুলিয়ায় অপহৃত তিন বছরের শিশু সুমন হোসেনকে প্রায় ১৮ ঘণ্টা পর সিরাজগঞ্জে চলন্ত বাসে অভিযান চালিয়ে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় বাস থেকে অপহরণকারী আকাশি আক্তার নামে এক নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে এসব তথ্য নিশ্চিত করেছেন আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জিয়াউল ইসলাম।

অপহৃত সুমন শরীয়তপুর জেলা সদরের মিঠাপুর গ্রামের নাহিদের ছেলে। সে তার রিকশাচালক বাবা ও মায়ের সঙ্গে আশুলিয়ার কুরগাঁও এলাকার শাহ আলমের বাড়িতে ভাড়া থাকত। আর আকাশি বেগম দিনাজপুর জেলার কোতোয়ালি থানার ফুলতলা গ্রামের মৃত আব্দুর রাজ্জাকের মেয়ে। তিনি কয়েক দিন আগে নাহিদের পাশের কক্ষ ভাড়া নেন।

পুলিশ জানায় , প্রতিবেশী সূত্রে আকাশি বেগম মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে অপর ভাড়াটে বিনা ও তার মেয়ে সুমাকে জামা কিনে দেওয়ার কথা বলে আশুলিয়ার নবীনগরে যান। এ সময় সুমনকে সঙ্গে নিয়ে যেতে চাইলে তার বাবা নাহিদ সরল বিশ্বাসে ছেলেকে যেতে দেন। তারা নবীনগর থেকে বাইপাইলে জামাকাপড় কেনার জন্য যান। এ সময় টাকা আর মোবাইল বাসায় ভুলে রেখে আসার কথা বলে কৌশলে বীনাকে টাকা আনতে বাসায় পাঠান আকাশি।

পরে শিশু সুমনকে অপহরণ করে নিয়ে যায় এবং মুঠেফোনে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। বিষয়টি জানতে পেরে আশুলিয়া থানা পুলিশ অভিযান শুরু করে। পরে সিরাজগঞ্জ পুলিশের সহায়তায় চলন্ত বাসে অভিযান চালিয়ে অভিযুক্ত নারীকে আটক করা হয়।

আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জিয়াউল ইসলাম বলেন, এ ঘটনায় সুমনের বাবা নাহিদ বাদী হয়ে মামলা করেছেন। দুপুরে আসামিকে আদালতে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/১৫সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :