লো-স্কোরিং ম্যাচে দিল্লিকে হারাল কলকাতা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর ২০২১, ২০:০৩

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে(আইপিএল) লো-স্কোরিং ম্যাচে দিল্লি ক্যাপিটালকে ৩ উইকেটে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স। এ জয়ের ফলে চতুর্থস্থানে নিজেদের জায়গাটা আরও পাকাপক্ত করল দুইবারের চ্যাম্পিয়নরা। এদিন শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১২৭ রান তুলে দিল্লি। জবাবে ব্যাট করতে নেমে ১৮.২ ওভারে ৭ উইকেটে ১৩০ রান করে ইয়ন মরগানরা।

ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক মঈন আলি। ব্যাট হাতে শুরুটা ভালোই করেছিলেন দিল্লির দুই ওপেনার স্টিভেন স্মিথ এবং শিখর ধাওয়ান।

২০ বলে ২৪ রান করেন ফেরেন ধাওয়ান। আর পরের উইকেট ব্যাট করতে নেমে মাত্র ১ রান করেছেন শ্রেয়ার আইয়ার।

তৃতীয় উইকেট জুটিতে ব্যাট হাতে ক্রিজে খুঁটি গাড়লেও রান তুলতে পারছিলেন না স্মিথ এবং পান্ত। এক পর্যায়ে ৩৪ বলে ৩৯ রান তুলে ফেরেন স্মিথ। দলীয় এই ওপেনার আউট হওয়ার পর সুবিধা করতে পারেননি কেউই।

এক প্রান্তে রিসাব পান্ত দলীয় স্কোরটা বাড়িয়ে নিলেও অন্যপ্রান্তে তার সঙ্গ দিতে পারছিলেন না কেউই। রিসাব পান্তের ইনিংস থামে ৩৬ বলে ৩৯ রানে। আর অন্যরা কেউই দশের কোটা স্পর্শ করতে পারেননি। হ্যাটমায়ার ৪, অশ্বিন ৯ এবং আভেশ খান করেন ৫ রান।

এছাড়া শূন্যরানে আউট হন ললিট যাদব এবং অক্ষর প্যাটেল। আর শূন্যরানে অপরাজিত থাকেন ক্যাগিসো রাবাদা।

লো-স্কোরিং ম্যাচে শুরুটা ভালোই ছিল কলকাতার। তবে ব্যক্তিগত ইনিংসটা বড় করা হয়নি ওপেনার ভেঙ্কটেশ আইয়ারের। ১৫ বল খেলে করেছেন ১৪ রান। পরের উইকেটে দ্রুতই ফেরেন রাহুল ত্রিপাঠি। তার সংগ্রহ ৯ রান।

তৃতীয় উইকেট জুটিতে ওপেনার সুবমান গিল এবং নিতীশ রান মিলে দলকে সহজ জয়ই উপহার দিচ্ছিলেন। কিন্তু ৩০ রান করে গিল আউট হলে ম্যাচের মোড় ঘুরে যায়। এরপর একে একে ফেরেন ইয়ন মরগান এবং দিনেশ কার্তিক।

দিল্লি যখন ম্যাচে ঘুরে দাঁড়াবে ঠিক সে সময় ব্যাট হাতে জ্বলে উঠেন সুনিল নারিন। মাত্র ১০ বল খেলে দ্রুত ২১ রান তুলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। এরপর অবশ্য ৩ রানে আউট হয়েছেন টিম সাউদিও। অন্যদিকে লকি ফার্গুসনকে সঙ্গে নিয়ে জয় নিয়েই মাঠ ছাড়েন নিতীশ রান। শূন্যরানে ফার্গুসন এবং ৩৬ রানে রানা অপরাজিত থাকেন।

(ঢাকাটাইমস/২৮সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :