ফিরমিনোর হ্যাটট্রিকে ওয়াটফোর্ডকে উড়িয়ে দিল লিভারপুল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ অক্টোবর ২০২১, ২০:৪৯

ইংলিশ প্রিমিয়ার লিগের খেলায় ওয়াটফোর্ডকে পাত্তাই দিল না জার্গেন ক্লপের লিভারপুল। দলের ব্রাজিলিয়ান তারকা রবার্তো ফিরমিনোর হ্যাটট্রিকের সুবাদে প্রতিপক্ষ ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে লিভারপুল। এদিন একটি করে গোল করতে সক্ষম হয়েছেন দলের বড় দুই তারকা ফুটবলার মোহামেদ সালাহ এবং সাদিও মানে।

প্রতিপক্ষের মাঠ ভিকারেজ রোডে শুরু থেকেই দিনটা নিজেদের করে নেওয়ার আভাস দিচ্ছিল কোচ ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। ম্যাচের দ্বিতীয় মিনিটেই দারুণ সুযোগ পেয়ে গিয়েছিলেন মোহামেদ সালাহ। ভার্জিল ফন ডাইকের বাড়ানো লং বল থেকে তিনি বাঁকানো এক শটে গোলের চেষ্টা করেছিলেন, কিন্তু তা ওয়াটফোর্ড ডিফেন্ডার ড্যানি রোজের গায়ে লেগে চলে যায় ক্রসবারের একটু ওপর দিয়ে।

লিভারপুল এগিয়ে যায় নবম মিনিটে। ডান দিক থেকে সালাহর দারুণ ক্রসে ডি-বক্সের মাথা থেকে প্রথম স্পর্শে ডান পায়ের শটে ঠিকানা খুঁজে নেন সেনেগালের ফরোয়ার্ড মানে।

৩৭তম মিনিটে দারুণ গোছানো আক্রমণ থেকে ব্যবধান বাড়ায় সফরকারীরা। মানের পাস ডি-বক্সে খুঁজে পায় জেমস মিলনারকে। তার বাড়ানো বল কাছ থেকে ফাঁকা জালে পাঠান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফিরমিনো। প্রথমার্ধ শেষ হয় ২-০ গোলে।

৫২ মিনিটে অ্যান্ড্রু রবার্টসনের নিচু ক্রস ঠেকাতে গিয়ে নিজেদেরই জালে জড়িয়ে দিচ্ছিলেন ওয়াটফোর্ড ডিফেন্ডার ক্রেইগ ক্যাথকার্ট, সেটা গোলরক্ষক ফ্রেজার ফস্টার রুখলেও ফিরমিনোর ট্যাপ ইন রুখতে পারেননি।

দুই মিনিট পর প্রতিপক্ষের বিপদসীমা থেকে মোহামেদ সালাহর গোলটি মানের লক্ষ্যভেদ আর এতক্ষণ পর্যন্ত ফিরমিনোর করা দুই গোলকে ছাড়িয়ে যায়। ফিরমিনোর পাসটা বক্সেই পান তিনি, সেখান থেকে দুই ডিফেন্ডারকে কাটিয়ে দুরূহ এক কোণ থেকে করে বসেন গোলটি।

৭১তম মিনিটে সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন মানে। ফিরমিনোর ক্রস ডি-বক্সে ফাঁকায় পেয়ে বাইরে মারেন তিনি। যোগ করা সময়ে হ্যাটট্রিক পূর্ণ করেন ফিরমিনো। নিকো উইলিয়ামসের পাস পেয়ে কাছ থেকে গোলটি করেন তিনি। বড় জয়ের আনন্দে মাঠ ছাড়ে সফরকারীরা।

আট ম্যাচে পাঁচ জয় ও তিন ড্রয়ে ১৮ পয়েন্ট নিয়ে চেলসিকে পেছনে ফেলে আপাতত শীর্ষে উঠেছে লিভারপুল।

(ঢাকাটাইমস/১৬অক্টোবর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :