খাগড়াছড়ি পৌরসভায় প্রতীকী মেয়রের দায়িত্বে কিশোরী জবা

খাগড়াছড়ি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০২১, ১৮:০৩

খাগড়াছড়ি পৌরসভায় প্রতিকী মেয়রের দায়িত্ব পালন করেন জবা ত্রিপুরা (১৫) নামে এক কিশোরী। রবিবার দুপুরে মেয়র নির্মলেন্দু চৌধুরীর কাছ থেকে আধা ঘণ্টার জন্য দায়িত্ব নেন। খাগড়াছড়ি পৌরসভার মেয়রের কক্ষে প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশের গার্লস টেকওভার কর্মসূচির আয়োজন করে জাবারাং কল্যাণ সমিতি।

দায়িত্ব গ্রহণের সময় মেয়র নির্মলেন্দু চৌধুরী তাকে উত্তরীয় ও ফুল দিয়ে শুভেচ্ছা জানান। ৩০ মিনিটের প্রতীকী মেয়রের দায়িত্ব পালনকালে জবা ত্রিপুরা সাংবাদিকদের বলেন, আজকের এই প্রতীকী দায়িত্ব পালনের মাধ্যমে আমি একজন কন্যা শিশু হয়েও খাগড়াছড়ি পৌরসভার মতো একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানের নেতৃত্ব প্রদানকারীর ভূমিকা পালন করতে পেরে নিজেকে ধন্য ও গর্বিত মনে করছি। এতে আমি আরও আত্মবিশ্বাসী এবং নিজের স্বপ্ন পূরণে অঙ্গীকারাবদ্ধ হয়েছি।

খাগড়াছড়ি পৌরসভার অফিসিয়াল কভার ফাইলের মাধ্যমে দায়িত্ব হস্তান্তর করেন বর্তমান পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী এবং দায়িত্ব গ্রহণ করেন ন্যাশনাল চিলড্রেনস টাস্ক ফোর্স (এনসিটিএফ) পেরাছড়া ইউনিয়ন শাখার সভাপতি ও খাগড়াছড়ি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী জবা ত্রিপুরা।

এ বিষয়ে খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী বলেন, এই সমাজে নারীরা এগিয়ে সমাজ উপকৃত হবে, দেশ উপকৃত হবে। বর্তমান সরকার নারীদের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। নারীদের বা আমাদের কন্যাদের একটু বেশি সুযোগ দিলে তারা অনেক কিছু করতে পারে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাবারাং কল্যাণ সমিতির নির্বাহী পরিচালক মথুরা বিকাশ ত্রিপুরা, পৌরসভার সচিব খন্দকার পারভিন আক্তার, জাবারাংয়ের প্রকল্প সমন্বয়কারী বিনোদন ত্রিপুরা, পৌরসভার কাউন্সিল অতীশ চাকমা, সংরক্ষিত নারী কাউন্সিলর উক্রইঞো মারমা, পৌরসভার ও জাবারাংয়ের কর্মকর্তারা, এনসিটিএফের জেলা ও পেরাছড়া ইউনিয়ন শাখার সদস্যরা।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচন: দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রিভিউয়ের মাধ্যমে হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায় নিয়ে আসা হবে: সিসিক মেয়র

এসএসসির ফলাফলে গোপালগঞ্জ জেলায় তৃতীয় রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ

নড়াইলে বজ্রপাতে স্কুলছাত্র ও গাভীর মৃত্যু

টানা দ্বিতীয়বার ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান হলেন মিরাজুল ইসলাম

সালথায় ১২ কেজি গাঁজাসহ তিন মাদককারবারি গ্রেপ্তার

সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির মানববন্ধন 

সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবাসহ কারবারি গ্রেপ্তার

এসএসসিতে যশোর বোর্ডে সেরা সাতক্ষীরা

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি

এই বিভাগের সব খবর

শিরোনাম :