এয়ারপডস প্রো আনল অ্যাপল

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০২১, ১৩:০০

অ্যাপল এয়ারপডস থার্ড জেনারেশন বিক্রির ঘোষণা এলো। ১৮ অক্টোবর যুক্তরাষ্ট্রে আয়োজিত ইভেন্টে অ্যাপল থার্ড জেনারেশনের এয়ারপডস উন্মোচন করে। দেখতে এয়ারপডসের মতোই হয়েছে এই গ্যাজেট।

এবারের এয়ারপডে সবথেকে বড় পরিবর্তন হয়েছে ডিজাইনে। ডিজাইন আরগোনমিকস অনেকটাই বদলে দিয়েছে কোম্পানি। এয়ারপড প্রোয়ের মতোই এখানেও দেওয়া হয়েছে ফোর্স সেন্সর। মূলত, প্রেসার কন্ট্রোলের জন্যই দেওয়া হয়েছে এই সেন্সর। গতবারের মডেলের মতোই এবারও রয়েছে হ্যান্ডস ফ্রি ‘হে সিরি' ভয়েজ অ্যাসিস্ট্যান্ট।

অ্যাপল মিউজিকে পাবেন ডলবি অ্যাটমোসের ফিচার। সাউন্ড বাস-এর আউটপুট বাড়াতে এবারও দেওয়া হয়েছে হাই ফ্রিকোয়েন্সি অ্যামপ্লিফায়ার। যার ফলে ক্লিন ও ক্রিস্প সাউন্ড শুনতে পাবেন গ্রাহক।

অ্যাপলের দাবি, পুরোনো জেনারেশনের থেকে আরও এক ঘণ্টা বেশি ব্যাটারি লাইফ দেবে নতুন মডেল। এবার থেকে ৬ ঘণ্টা পর্যন্ত 'লিস্টনিং টাইম' ও ৪ ঘণ্টার 'টক টাইম' পাওয়া যাবে এই ব্যাটারির মাধ্যমে। এয়ারপডসের কেসের মধ্যেই এবারও থাকছে ওয়্যারলেস চার্জার।

মাত্র ৫ মিনিটেরে চার্জে এক ঘণ্টার ব্যাটারি ব্যাক আপ দিতে পারবে এয়ারপডস ৩। কেসের মধ্য়েই থাকছে আরও চারটে কেস। যার মাধ্যমে চার্জ দিয়ে পুরো ৩০ ঘণ্টার 'লিস্টনিং টাইম' পাবেন শ্রোতা।

(ঢাকাটাইমস/১৯অক্টোবর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :