হাইকোর্টের আরও এক আদেশ মানেননি বহিষ্কৃত মেয়র জাহাঙ্গীর, রুল জারি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ নভেম্বর ২০২১, ১৯:৪২ | প্রকাশিত : ২৫ নভেম্বর ২০২১, ১৯:৩৪

রাস্তা সম্প্রসারণের নামে একটি গ্রুপ অব কোম্পানির দেয়াল না ভাঙতে হাইকোর্টের নির্দেশ অমান্য করায় গাজীপুর সিটি করপোরেশনের বহিষ্কৃত মেয়র জাহাঙ্গীর আলমসহ তিনজনের বিরুদ্ধে কেন আদালত অবমাননার অভিযোগ আনা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার এ বিষয়টি ঢাকাটাইমসকে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত কাশেম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তাসবিরুল ইসলামের আইনজীবী আকতার রসুল।

তিন বলেন, বুধবার কাশেম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তাসবিরুল ইসলামের করা আদালত অবমাননার আবেদনের শুনানি করে এ আদেশ দেন বিচারপতি মামনুন রহমানের নেতৃত্বাধীন হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ।

মামলার বিবরণ থেকে জানা যায়, জমি অধিগ্রহণ না করে রাস্তা সম্প্রসারণের নামে ২০২০ সালে গাজীপুর সিটি করপোরেশনের জয়দেবপুর এলাকার বাইমাইলে অবস্থিত কাশেম কটন মিলের একটি জমির দেয়াল ভেঙে দেওয়ার উদ্যোগ নেওয়া হয়।

পরে ওই বছরই এ বিষয়ে একটি রিট করেন কাশেম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তাসবিরুল ইসলাম। সেই আবেদনের শুনানি করে কাশেম কটন মিলসহ আশপাশের জমিগুলোর ওপর নির্মিত দেয়াল যেভাবে আছে, সেইভাবেই থাকবে বলে আদেশ দেন হাইকোর্ট। কিন্তু এ আদেশ অমান্য করে রাস্তা সম্প্রসারণের নামে কাশেম কটন মিলের জমির দেয়াল ভেঙে দেন মেয়র জাহাঙ্গীর আলমসহ স্থানীয় দুই কমিশনার। এরপর চলতি মাসে হাইকোর্টে আদালত অবমাননার আবেদন করা হলে শুনানি শেষে রুল জারি করা হয়। গাজীপুরের বহিষ্কৃত মেয়র জাহাঙ্গীর আলমসহ দুই কাউন্সিলরকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

এর আগে জমি সংক্রান্ত এক মামলায় বুধবার জাহাঙ্গীর আলমসহ চারজনের বিরুদ্ধে কেন আদালত অবমাননার অভিযোগ আনা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট।

আশরাফ উদ্দিন আহমেদ নামে এক ব্যক্তি হাইকোর্টে আদালত অবমাননার আবেদনটি করলে বুধবার আবেদনের শুনানি করে বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এমন আদেশ দেন।

(ঢাকাটাইমস/২৫নভেম্বর/এআইএম/ইএস)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :