ভিয়ারিয়ালের মাঠে বার্সার জয়

অনলাইন ডেস্ক
 | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০২১, ০৯:৪৮

লিওনেল মেসি ক্লাব ছাড়া পর ঘরের মাঠের বাইরে ম্যাচ জেতা যেন ভুলেই গিয়েছিলো স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনা। তবে নতুন কোচ জাভি হার্নান্দেসের হাতে আবারও জয়ে ফেরা শুরু করেছে শিরোপা প্রত্যাশীরা। শনিবার রাতে প্রতিপক্ষের মাঠে অনুষ্ঠিত ম্যাচে ৩-১ গোল ব্যবধানে জিতেছে বার্সেলোনা।

ম্যাচের শুরু থেকেই বল দখলে সমানে সমান থাকলেও আক্রমণের হিসেব করা হলে ভিয়ারিয়ালের চেয়ে খানিকটা পিছিয়েই ছিলো সফরকারীরা। তবে প্রথমার্ধের খেলায় গোলের দেখা পায়নি কোনো দলই। ফলে গোলশূন্য ব্যবধানেই শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধের খেলায় গোলের জন্য মরিয়া হয়ে উঠে উভয় দলই। তবে ম্যাচের ৪৮তম মিনিটের সময় প্রথম গোলটি করেন ফ্রেংকি ডি ইয়ং। তাতেই ১-০ গোল ব্যবধানে এগিয়ে যায় বার্সা। তবে এক গোলের লিড নিলেও তেমন স্বস্তিতে ছিল না তারা।

৭৬তম মিনিটের খেলায় গোল করে সমতায় ফেরে স্বাগতিকরা। নিজেদের থ্রো ইন থেকে বল হারায় কাতালানরা। নাইজেরিয়ান উইঙ্গার স্যামুয়েল চুকওয়েজি দারুণ দক্ষতায় সার্জিও বুসকেটস আর জেরার্ড পিকেকে কাটিয়ে বলটা জড়িয়ে দেন বার্সার জালে। এরপর মনে হচ্ছিলো ১-১ ব্যবধানেই শেষ হচ্ছে ম্যাচ। কিন্তু নাটকীয়তা তখনও বাকি।

ম্যাচের একদম অন্তিম মুহূর্তে আরও দুটি গোল আদায় করে জাভির শিষ্যরা। ৮৮তম নিজেদের ডি-বক্সের সামনে থেকে হেডে গোলরক্ষককে ব্যাকপাস দেওয়ার চেষ্টা কর সেটা পেয়ে যায় মেমফিস। নিয়ন্ত্রণে নিয়ে ভারসাম্য হারিয়ে ফেলা গোলরক্ষককে কাটিয়ে কোনাকুনি শটে বল জালে পাঠান মেমফিস।

এরপর যোগ করা সময়ের চতুর্থ মিনিটে সফল স্পট কিকে স্কোরলাইন ৩-১ করেন ১০ মিনিট আগে বদলি নামা কৌতিনিয়ো। ডি-বক্সে ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার নিজেই ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় বার্সেলোনা।

(ঢাকাটাইমস/২৮নভেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :