রৌমারী সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি ২০২২, ১৭:৫২

কুড়িগ্রামের রৌমারী উপজেলায় সীমান্তে বিএসএফের গুলিতে ফরিদুল ইসলাম (২১) নামের এক বাংলাদেশি যুবক নিহত হওয়ার অভিযোগ উঠেছে। রবিবার ভোরে উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের পুর্ব কাউয়ারচর সীমান্তের আন্তর্জাতিক সীমানা পিলার ১০৫৭-৩এস'র কাছে এ ঘটনা ঘটে। তবে নিহতের লাশ বিএসএফ সদস্যরা নিয়ে গেছে। ফরিদুলের লাশ বিজিবির মাধ্যমে বিএসএফের কাছ থেকে ফেরত আনার দাবি জানিয়েছে পরিবারের লোকজন।

নিহত ফরিদুল ইসলাম উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের হরিণধরা গ্রামের মৃত মজিবর রহমানের ছেলে।

সীমান্তবাসী সূত্রে জানা যায়, রবিবার ভোরে ফরিদুল ইসলামসহ প্রায় ৩০ জনের একটি চোরাকারবারি দল গরু পাচারের জন্য পূর্ব কাউয়ারচর সীমান্তের সীমানা পিলার ১০৫৭-৩এস-টির কাছে যায়। এ সময় ভারতের ৪৫-ব্যাটালিয়নের কুকুরমারা ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে ফরিদুল ইসলাম ঘটনাস্থলেই মারা যায়। পরে ফরিদুলের লাশ বিএসএফ সদস্যরা নিয়ে যায়।

নিহতের দুলাভাই শহিদ মওলা বলেন, বিজিবির কাছে লাশ ফেরত আনার জন্য দাবি জানানো হয়েছে।

দাঁতভাঙ্গা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রেজাউল করিম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, রবিবার ভোরে কয়েকজনসহ ফরিদুল ইসলাম সীমান্তে গরু পারাপারের জন্য যায়। এসময় ভারতীয় বিএসএফ সদস্যরা তাকে গুলি করেন। পরে তিনি ঘটনাস্থলেই মারা যান। ফরিদুলের লাশ হস্তান্তরের বিষয়ে দাঁতভাঙ্গা বিজিবি ক্যাম্পের সুবেদারকে জানানো হয়েছে।

জামালপুর-৩৫ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মুন্তাসির মামুন বলেন, এ বিষয়ে বিএসএফের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কিছুই জানাতে পারেননি।

ঢাকাটাইমস/১৩ফেব্রুয়ারি/এআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :