চুয়াডাঙ্গায় এসিল্যান্ডের স্বাক্ষর জাল, মামা-ভাগ্নে আটক

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২২, ১৩:৪২ | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০২২, ১৩:২১
অভিযুক্ত আল আমিন হক সাগর

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার স্বাক্ষর জাল করার অপরাধে আল আমিন হক সাগর নামে এক যুবককে আটক করেছে পুলিশ। শনিবার উপজেলার শ্রীরামপুর গ্রাম থেকে তাকে আটক করা হয়। তিনি জীবননগর সহকারী জর্জ আদালতের পেশকারের সহকারী।

জানা যায়, উপজেলার শ্রীরামপুর গ্রামের আবুল হোসেনের নানি মারা যাওয়ার আগে তার জমি নাতি আবুল হোসেনের নামে রেজিস্ট্রি করে দেন। বিষয়টি জানতে পেরে আবুল হোসেনের খালাতো ভাই একই গ্রামের আব্দুল গফুর মুন্সী আদালতে মামলা করেন। আবুল হোসেনের নাতি ছেলে শ্রীরামপুর গ্রামের মৃত আব্দুল হকের ছেলে জীবননগর সহকারী জর্জ আদালতের পেশকারের সহকারী।

আল আমিন আলমডাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) ও কালিদাসপুর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার সিল ও স্বাক্ষর জাল করে নিজের মনমত প্রতিবেদন তৈরি করেন। শনিবার ওই প্রতিবেদন তিনি আলমডাঙ্গা থানায় জমা দেন। এসময় পুলিশের সন্দেহ হয়। স্বাক্ষর যাচাই করতে তারা সহকারী কমিশনার ও ইউনিয়ন ভূমি অফিসের সহকারী কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করেন।

এর পরই প্রমাণ মেলে যে, আল আমিনের করা ওই প্রতিবেদনের স্বাক্ষর জাল। এ সময় পুলিশ তাকে করে। ভাগ্নেকে আটকের পর মামা জীবন আলী থানার সামনে চিৎকার-চেঁচামেচি করায় তাকেও আটক করে পুলিশ।

এ বিষয়ে আলমডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম জানান, যাদের স্বাক্ষর জাল করা হয়েছে, তাদেরকে জানানো হয়েছে। তারা মামলা করবেন বলে জানিয়েছেন। কিন্তু এখনও কেউ মামলা করতে আসেননি।

তবে আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার রনি আলম নূর বলেন, ‘মামলা করবেন পুলিশ। কারণ জাল স্বাক্ষরযুক্ত প্রতিবেদন তো পুলিশের কাছে জমা দেওয়া হয়েছে।’

(ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :