চাঁদপুরে ফলের আড়তে আগুন, পাঁচ দোকান পুড়ে ছাই

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ মার্চ ২০২২, ২১:০০

চাঁদপুর শহরের চৌধুরীঘাট আড়ৎ এলাকায় আগুন লেগে পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। দ্রুত সময়ে আগুন নিয়ন্ত্রণে আসায় অল্পের জন্য রক্ষা পেয়েছে পাশের অর্ধশতাধিক বৃহৎ ব্যবসা প্রতিষ্ঠান। তবে এই ঘটনায় কেউ হতাহত হয়নি।

সোমবার বিকালে এই ঘটনা ঘটে। ঘটনার পর স্থানীয় ব্যবসায়ী এবং শ্রমিকরা মিলে প্রায় আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন অনেকটাই নিয়ন্ত্রণে আনেন। খবর পেয়ে চাঁদপুর ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে।

চৌধুরীঘাট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হারুন হাওলাদার বলেন, সহিদ খানের মালিকানাধীন আড়তের গোডাউনে প্লাস্টিকের ঝুড়ি রাখা ছিল। সেখান থেকেই আগুনের সূত্রপাত হয়। ব্যবসায়ী ও শ্রমিকরা প্রায় আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন অনেকটা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। এরপর দমকল বাহিনী আসে।

তিনি আরো বলেন, আগুন নিয়ন্ত্রণে আসার আগেই সহিদ খানের আড়ৎ সম্পূর্ণ, ইউনুছ মাঝি এণ্ড সন্স, আমানত ট্রেডার্স, গাজী এন্টারপ্রাইজসহ আরেকটি আড়তের আংশিক পুড়ে যায়।

চাঁদপুর ফায়ার সার্ভিসের উপ-পরিচালক শাহিদুল ইসলাম বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমাদের চারটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়। এরপর স্থানীয় ব্যবসায়ী ও শ্রমিকদের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি।

তিনি আরো বলেন, আগুনে দুটি দোকান সম্পূর্ণ পুড়ে গেছে। পাশাপাশি আরো কয়েকটি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। আগুনের সূত্রপাত কি কারণে সেটি এখনো নিশ্চিত হতে পারেনি। তবে ধারণা করা হচ্ছে, সিগারেটের আগুন থেকেই অগ্নিকাণ্ডের সূত্রপাত। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নির্ধারণ হয়নি।

(ঢাকাটাইমস/২১মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :