অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য আলোচনায় আপত্তি নেই: হানিফ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ মে ২০২২, ১৬:৪৪

আগামী নির্বাচন অংশগ্রহণমূলক করতে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আওয়ামী লীগের আলোচনায় আপত্তি নেই বলে জানিয়েছেন দলের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। তিনি আশা প্রকাশ করে বলেছেন, আওয়ামী লীগের বিশ্বাস নির্বাচন হবে অংশগ্রহণমূলক।

বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘আগামী নির্বাচন, রাজনৈতিক সংকট ও উত্তরণের উপায়' অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি একথা বলেন।

মাহবুব উল আলম হানিফ বলেন, আগামী নির্বাচন হবে সংবিধান অনুযায়ী। আওয়ামী লীগের বিশ্বাস নির্বাচন হবে অংশগ্রহণমূলক। সরকারবিরোধী আন্দোলনের কোনো ইস্যু না পেয়ে, দর কষাকষি করে সুবিধা নিতেই বিএনপি এখন নির্বাচন নিয়ে নানা কথা বলছে। মূলত বিএনপি নির্বাচনী মাঠ গরম করতে চাইছে।

গত নির্বাচনে বিএনপির ভরাডুবির কথা স্মরণ করিয়ে দিয়ে তিনি বলেন, পরাজিত হলে ভোটের ফলাফল না মানা বিএনপির রাজনৈতিক সংস্কৃতি। বাংলাদেশ কখনো শ্রীলংকা হবে না। যারা বাংলাদেশকে শ্রীলংকা বানাতে চায় তারা দেশের ভালো চায় না। অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে আশঙ্কার কিছু নেই।

এসময় হানিফ বলেন, সবাই রাজনীতিতে সম্পৃক্ত হয়ে যাওয়াটা ভালো লক্ষণ নয়। রাজনীতিবিদেরই রাজনীতি করা ভালো। শেখ হাসিনা গত ১৩বছর বাংলাদেশকে উন্নয়নের মহাসড়ক পৌঁছে দিয়েছেন। পদ্মাসেতু নিজস্ব অর্থায়ানে নির্মাণ করে বিশ্ববাসীকে তাক লাগিয়ে দিয়েছেন। শুধু পদ্মাসেতু নয়, শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের ছোয়া লাগেনি বাংলাদেশের এমন কোনো স্থান নেই। বঙ্গবন্ধুকন্যা তার বাবা মতো দেশের মানুষের জন্য অতন্দ্র প্রহরী হয়ে আছেন। শেখ হাসিনা বাংলাদেশের নেতৃত্বে আছেন বলেই দেশের মানুষ আজ শান্তিতে ঘুমাতে পারে।

(ঢাকাটাইমস/১৮মে/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :