প্রধানমন্ত্রীর দেশে ফেরা ছিল বাংলাদেশকে পুনরুদ্ধার করা: আব্দুর রহমান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ মে ২০২২, ১৬:৪৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের দিন ১৯৮১ সালে ১৭ মে বাংলাদেশকে পুনরুদ্ধার দিন ছিল মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান। তিনি বলেছেন, এই দিন তিনি দেশে না এলে বাংলাদেশ অন্ধকারে তলিয়ে যেত।

বৃহস্পতিবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটে স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা এসব কথা বলেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুর রহমান বলেন, ১৯৮১সালে ১৭ মে ছিল বাংলাদেশকে পুনরুদ্ধারের দিন। বাংলাদেশ তখন অন্ধকারে তলিয়ে যাচ্ছিল। শেখ হাসিনা দেশে এসে বাংলাদেশকে পুনরুদ্ধার করেছেন। ১৯৮১ সালের বঙ্গবন্ধুর বেশে শেখ হাসিনা দেশ ফিরেছিলেন। দেশের জনগণ শেখ হাসিনার মধ্যে বঙ্গবন্ধুকে খুঁজে পেয়েছিল।

তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আজ আকাশচুম্বী উন্নয়ন অর্জন হয়েছে। তিনি অভাবনীয় উন্নয়ন উপহার দিয়েছেন বাংলাদেশের মানুষকে। শেখ হাসিনার পথরুদ্ধ করে এমন কোনো মানুষ নেই বাংলাদেশের মাটিতে।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগের এই নেতা বলেন, বিএনপি জানে কখনো শেখ হাসিনাকে পরাজিত করে কোনোদিন ক্ষমতায় আসতে পারবে না। তার জনপ্রিয়তার সবার ওপরে। তাই তো বিএনপি ভাবছে বাংলাদেশ শ্রীলংকা হবে আর বিএনপির পেছনের দরজা দিয়ে ক্ষমতা এসে ক্ষমতা ভাগাভাগি করবে। কিন্তু সেই স্বপ্ন কখনো পূরণ হওয়ার নয়।

আওয়ামী লীগের এই নেতা বলেন, আজকের স্বেচ্ছাসেবক লীগ আর ১৯৭৫ সালের স্বেচ্ছাসেবক লীগ এক নয়। আজকের ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ যুবলীগ যেকোনো সময়ের চেয়ে শক্তিশালী। বিএনপি যদি আন্দোলনের নামে

দেশের মধ্যে কোনো বিশৃঙ্খলা করে, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ যুবলীগের নেতাকর্মীদের নিয়ে কঠোরভাবে আন্দোলন সংগ্রাম করে প্রতিহত করা হবে।

জাতীয় সরকারের প্রধানমন্ত্রী কে হবে, রাষ্ট্রপতি হবে, কে কে মন্ত্রী হবে, তার একটি প্রস্তাব ডা. জাফরুল্লাহ চৌধুরীর দিয়েছেন উল্লেখ করে আব্দুর রহমান বলেন, আপনি (জাফরুল্লাহ চৌধুরীর) যে প্রস্তাব দিয়েছেন তারা তো একজন ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের নেতার সঙ্গে ভোটের মাঠে পরাজিত হবে। আপনাদের যদি একজন প্রার্থীও দেন তারপরও ভোটে জিততে পারবেন না। কারণ আপনারা এমন নেতাকে প্রার্থী বানিয়েছেন তাকে কেউ ভোট দেবে না। তাই আওয়ামী লীগের নেতাকর্মীকে আরও সর্তক থাকতে হবে যাতে করে কেনো অসাংবিধানিক উপায়ে কেনো অপশক্তি ক্ষমতায় আসতে না পারে, আমরা বেঁচে থাকতে তা হতে দেব না। এখন আবার দেশের বিরুদ্ধে শেখ হাসিনার বিরুদ্ধে নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে। এই ষড়যন্ত্রকারীদের ঐক্যবদ্ধ হয়ে প্রতিহত করতে হবে।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ এর সভাপতিত্বে অনুষ্ঠানে সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু। এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি গাজী মেজবাহ উল সাচ্চু, সহ-সভাপতি আব্দুল আলিম বেপারী, কাজী মোয়াজ্জেম হোসেন, যুগ্ম সাধারণ মানুষ মোবাশ্বের চৌধুরী, খায়রুল ইসলাম জুয়েল, গ্রন্থণা ও প্রকাশনা সম্পাদক একেএম মনোয়ারুল ইসলাম বিপুল, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন ও সাধারণ সম্পাদক তারিক সাঈদ এবং উত্তরের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ থানা ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা।

(ঢাকাটাইমস/১৯মে/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

আগুন ও গার্ডার দুর্ঘটনায় দ্রুত তদন্তের দাবি ফখরুলের

‘জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু অনেক বেশি শক্তিশালী’

বাংলাদেশে আজ মুজিব আদর্শ প্রতিষ্ঠিত, এটিই বড় জয়: নৌ প্রতিমন্ত্রী

জাতীয় শোক দিবসে দুঃস্থদের মাঝে ঢাকা দক্ষিণ যুবলীগের খাবার বিতরণ

বুয়েট শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা ছাত্রলীগের

বিচার শেষ হতে পারে কলঙ্ক শেষ হয়নি: আইনমন্ত্রী

বঙ্গবন্ধু হত্যার পূর্ণাঙ্গ বিচার হয়নি: প্রাণিসম্পদ মন্ত্রী

শোককে শক্তিতে পরিণত করে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নের প্রত্যয় নিয়ে এগোতে চাই: তাপস

চা শ্রমিকদের মজুরি বৃদ্ধির যৌক্তিক দাবি মেনে নেয়ার আহ্বান জিএম কাদেরের

বঙ্গবন্ধু হত্যার প্রধান সুবিধাভোগী জিয়া: তথ্যমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :