ছাত্রীকে অনৈতিক প্রস্তাব, ফুঁসে উঠল শিক্ষার্থীরা, প্রধান শিক্ষককে বহিষ্কার

খুলনা ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ আগস্ট ২০২২, ২১:৪৩

ছাত্রীকে অনৈতিক প্রস্তাব দেয়ার অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে বহিষ্কারের দাবিতে শিক্ষার্থীরা বিক্ষোভ করেছে। এ ঘটনায় ম্যানেজিং কমিটির সভায় অভিযুক্ত শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

খুলনার রূপসা উপজেলার ডোবা বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুই ছাত্রীকে অনৈতিক প্রস্তাব দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

অভিযুক্ত শিক্ষকের অপসারণ দাবিতে বুধবার সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত প্রধান শিক্ষকসহ বিদ্যালয়ের সব শিক্ষককে অবরুদ্ধ করে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। একপর্যায়ে তারা বিদ্যালয়ের চেয়ার, টেবিল ও ব্যবহারিক জিনিসপত্র ভাঙচুর করে। পরে বেলা ১২টায় পুলিশ বিদ্যালয়ে গিয়ে প্রধান শিক্ষককে তাদের হেফাজতে নিয়ে নেয়।

শিক্ষক ও অভিভাবকরা জানান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপ্তিশ্বর বিশ্বাস বিদ্যালয়ের নবম ও দশম শ্রেণির ছাত্রীদের সঙ্গে বিভিন্ন সময় অসৌজন্যমূলক আচরণ করেন। সর্বশেষ তিনি দুই ছাত্রীকে অনৈতিক প্রস্তাব দেন। তারা বিষয়টি অন্য সহপাঠীদের জানালে বুধবার সকাল থেকে ছাত্র-ছাত্রীরা একত্রিত হয়ে মানববন্ধন এবং সমাবেশ করে। পরবর্তীতে ছাত্র-ছাত্রীরা বিদ্যালয়ের অফিস কক্ষে ঢুকে ভাঙচুর চালায়। তারা প্রধান শিক্ষককে মারধরের চেষ্টা করে। দুপুর ১২টার দিকে পুলিশ প্রধান শিক্ষককে নিয়ে গেলে পরিস্থিতি শান্তি হয়।

অভিযোগের বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপ্তিস্বর বিশ্বাস জানান, বিদ্যালয় ম্যানেজিং কমিটি গঠন নিয়ে সমস্যা চলছে। সেজন্য একটি মহল মিথ্যা অপবাদ দিয়ে আমাকে নাজেহাল করছে।

রূপসা উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া তাছনিম বলেন, আমরা তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করব। দোষী কেউ ছাড় পাবে না।

এদিকে, বিকালে ম্যানেজিং কমিটির সভায় অভিযুক্ত শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

(ঢাকাটাইমস/১০আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :