কষ্টার্জিত জয়ে লিগ শুরু রিয়াল মাদ্রিদের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ আগস্ট ২০২২, ১৫:৩৫

স্প্যানিশ লা-লিগায় চলতি মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে খেলতে নেমে শুরুতেই পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত জয়ের দেখা পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। রবিবার রাতের ম্যাচে আলমেরিয়ার বিপক্ষে ২-১ গোলের কষ্টার্জিত জয় পেয়েছে স্প্যানিশ জায়ান্ট ক্লাবটি। রিয়ালের পক্ষে একটি করে গোল করেন লুকাস ভাসকাস ও ডেভিড আলাভা। অন্যদিকে আলমেরিয়ার হয়ে একমাত্র গোলটি লার্গি রামাজানির।

স্টাডিও মেডিটেরেনো ফুটবল স্টেডিয়ামে খেলতে নেমে বল দখল ও আক্রমণে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে স্বাগতিক বার্সেলোনা। পুরো ম্যাচের ৬৮ শতাংশ সময় নিজেদের কাছে বল রেখেছিলো কার্লো আনচেলত্তির শিষ্যরা। আর প্রতিপক্ষের গোলবার বরাবর শট নিয়েছে মোট ১৫টি। এর মধ্যে গোল করেছে দুটি।

অন্যদিকে ঘরের মাঠে খেলতে নেমে পুরো ম্যাচের কেবল ৩২ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রাখতে সক্ষম হয়েছে স্বাগতিক আলমেরিয়ার ফুটবলাররা। আর প্রতিপক্ষের গোলবার বরাবর শট নিতে পেরেছে মাত্র ছয়টি। তাতে গোল করতে পেরেছে মাত্র একটি।

এদিন খেলার বয়স তখন ছয় মিনিট, আলমেরিয়ার লার্গি রামাজানি গোল করে রিয়ালকে রীতিমতো চমকে দেন। মাদ্রিদের রক্ষণভাগের ওপর দিয়ে উড়ে আসা বল পায়ে পান রামাজানি। বলে একবার পা লাগিয়ে নিয়ন্ত্রণে নেন। তারপর বক্সে ঢুকেই ডানপায়ের নিচু ড্রাইভে থিবো কোর্তোয়াকে পরাস্ত করেন। প্রথমার্ধ শেষ হয় ১-০ গোলে।

দ্বিতীয়ার্ধে ফিরে দলকে সমতায় ফেরান ভাসকাস। আক্রমণের শুরুতে ভিনিসিয়াসের চেষ্টা প্রতিহত করেন ফার্নান্দো। ফিরতি বল পেয়ে ভাস্কুয়েজকে দেন বেনজেমা। সেই বল ধরে বাম পায়ের জোরালো শটে গোল করেন ভাস্কুয়েজ।

আর ম্যাচের ৭৫তম মিনিটে ডেভিড আলাবার বাম পায়ের দারুণ এক ফ্রি কিকে রিয়াল মাদ্রিদ এগিয়ে যায় ২-১ গোলে। সমতা ফেরানোর সুযোগ স্বাগতিকরা পেয়েছিল ম্যাচ শেষ হওয়ার তিন মিনিট আগে। কুরো সানচেজের ফ্রি কিক বক্সের ভেতর খুঁজে পেয়েছিল রদ্রিগো এলিকে। কিন্তু গোল না হলে ২-১ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে রিয়াল।

(ঢাকাটাইমস/১৫আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :