দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বে আঘাত করেছেন পররাষ্ট্রমন্ত্রী: গণফোরাম

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ আগস্ট ২০২২, ১৮:৫০ | প্রকাশিত : ১৯ আগস্ট ২০২২, ১৮:৩৬

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারকে টিকিয়ে রাখতে ভারত সরকারকে অনুরোধ জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বে আঘাত করেছেন বলে মন্তব্য করেছে মোস্তফা মোহসীন মন্টুর নেতৃত্বাধীন গণফোরাম। একই সঙ্গে পররাষ্ট্রমন্ত্রীকে তার দায়িত্ব থেকে অব্যাহতি দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে দলটি।

শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলটির সভাপতি মোস্তফা মোহসীন মন্টু ও সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী বলেন, ‘বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বে আঘাত করছেন পররাষ্ট্রমন্ত্রী, এটা রাষ্ট্রদ্রোহী অপরাধ। অবিলম্বে মূল্যবোধহীন পররাষ্ট্রমন্ত্রীকে অব্যাহতি দিয়ে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য গ্রেপ্তার করতে হবে। ত্রিশ লাখ শহীদ ও দুই লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে পাওয়া স্বাধীনতার অবমাননা এদেশের জনগণ কখনও মানে নাই মানবেও না। ভারত আমাদের প্রতিবেশী বন্ধু রাষ্ট্র কিন্তু মনে রাখতে হবে প্রভু নয়। এদেশের জনগণ কারো দাসত্ব কোনদিন মেনে নেয়নি। পররাষ্ট্রমন্ত্রীর মতো যেসকল রাষ্ট্রদ্রোহীরা দেশের জনগণকে দাসত্বের শৃঙ্খল পড়াতে চায় তাদের ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষেপ করা হবে এবং জনতার আদালতে বিচার হবে।’

গণফোরাম পররাষ্ট্রমন্ত্রীকে এই বক্তব্য প্রত্যাহার করে জনগণের নিকট ক্ষমা চেয়ে পদত্যাগ করার আহবান জানিয়েছে। অন্যথায় পররাষ্ট্রমন্ত্রীকে অব্যাহতি দিয়ে গ্রেপ্তার করে দ্রুত বিচার ট্রাইব্যুনালে রাষ্ট্রদ্রোহিতার বিচার করার দাবিও জানানো হয় বিবৃতিতে।

বিবৃতিতে আরও বলা হয়, ‘২০১৪ সালের বিনা ভোটের ও ২০১৮ সালের রাতের ভোটের জতীয় সংসদ নির্বাচনে ভারত সরকারের ন্যাক্কারজনক হস্তক্ষেপে অবৈধ আওয়ামী লীগ সরকার ক্ষমতা দখল করে যা দেখে দেশবাসী হতবুদ্ধি-হতবিহ্বল হয়ে যায়। বিশ্ববাসীর কাছেও বিগত দুটি নির্বাচন গ্রহণযোগ্যতা পায়নি। পুনরায় জনগণের ভোটাধিকার হরণ করার ষড়যন্ত্র করছে। এবার জনগণ এই দেশবিরোধী ষড়যন্ত্রের দাঁতভাঙ্গা জবাব দিয়ে নির্দলীয় অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করবে।’

বৃহস্পতিবার চট্টগ্রামে জন্মাষ্টমীর এক অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ভারতে গিয়ে আমি বলেছি, এই সরকারকে টিকিয়ে রাখতে হবে। শেখ হাসিনা সরকারকে টিকিয়ে রাখার জন্য যা যা করার সেটা করতে ভারত সরকারকে অনুরোধ করেছি।’-পররাষ্ট্রমন্ত্রীর এই বক্তব্যের পর সমালোচনার ঝড় উঠেছে।

(ঢাকাটাইমস/১৯আগস্ট/এমএইচ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

নেতাকর্মীদের মুক্তির দাবিতে রাজধানীতে রিজভীর নেতৃত্বে মিছিল

মন্দিরে আগুন ও দুই শ্রমিক পিটিয়ে হত্যায় বিএনপির উদ্বেগ, তদন্ত কমিটি গঠন

প্রধানমন্ত্রীর ইচ্ছায় এদেশে আইনের প্রয়োগ হয়: রিজভী

দেশি-বিদেশি চক্র নির্বাচিত সরকারকে হটানোর চক্রান্ত করছে: ওবায়দুল কাদের

প্রতিমা পোড়ানোর মিথ্যা অভিযোগে হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তি দিতে হবে: ছাত্রশিবির সভাপতি

আল্লামা ইকবালের ৮৫তম মৃত্যুবার্ষিকীতে মুসলিম লীগের আলোচনা সভা

সীমান্তে বাংলাদেশি হত্যার প্রতিবাদ জানাল রাষ্ট্র সংস্কার আন্দোলন

ভারতীয় পণ্য বর্জন চলবে: ফারুক

যুবদলের নতুন কমিটির দাবিতে সাবেক নেতাদের  মিছিল 

খুলনায় গির্জায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে বিএনপি নেতা বকুলের সহায়তা

এই বিভাগের সব খবর

শিরোনাম :