বাবর-রিজওয়ান জুটিতে রেকর্ড বই ওলট-পালট

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০২২, ১৫:৩২

নিজেদেরকে আরও একবার আনপ্রেডিক্টেবল দল সেটার প্রমাণ করল পাকিস্তান। সাত ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে বাজে পারফরম্যান্সের মাধ্যমে হারের পর দ্বিতীয় ম্যাচে পাত্তাই দিলো সফররত ইংল্যান্ডকে। ২০০ রান তাড়া করতে নেমে জিতেছে ১০ উইকেটে। তাতেই রেকর্ড বই হয়েছে ওলট-পালট। আন্তর্জাতিক টি-টোয়েন্টির ইতিহাসে এটিই সবচেয়ে বেশি রান তাড়া করে পাওয়া ১০ উইকেটের জয়।

১০ উইকেটে এর আগে সবচেয়ে বড় জয়টি ছিল নিউজিল্যান্ডের। ২০১৬ সালে পাকিস্তানের বিপক্ষেই ১৬৯ তাড়া করে কিউইদের জিতিয়েছিলেন মার্টিন গাপটিল আর কেন উইলিয়ামসন। অবশ্য তৃতীয় রেকর্ডটি পাকিস্তানের। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে ১৫২ রান তাড়া করে দলকে বিনা ‍উইকেটে জিতিয়েছিলেন বাবর-রিজওয়ান জুটিই।

রান তাড়া করতে নেমে শুরু থেকেই দুর্দান্ত ব্যাট করতে থাকেন দুই পাকিস্তানি ওপেনার বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। তাদের এই খেলার ধারাবাহিকতা জয়ের আগ পর্যন্তই ছিল। বাবর পেয়েছেন ক্যারিয়ারের দ্বিতীয় শতক। ৫৬ বলে খেলা ১১০ রানের ইনিংসটি ১১টি চার ও ৫টি ছয়ে সাজানো। অন্যদিকে ৫টি চার ও চারটি ছয়ে ৫৫ বলে ৮৮ রান করেন রিজওয়ান।

করাচিতে ম্যাচের শুরুতে টস জিতে পাকিস্তানকে ব্যাট করার সিদ্ধান্ত নেন ইংল্যান্ডের দলনেতা মঈন আলি। ব্যাট হাতে শুরুটা ভালোই ছিল ইংলিশদের। ৩০ রান করেন ফিল সল্ট ও ২৬ রানে ফেরেন অ্যালেক্স হ্যালস। পরের উইকেটে খেলতে নেমে রানের দেখা পাননি ডেভিড মালান।

এরপর মাত্র ২২ বলে ৪৩ রান করেন বেন ডাকেট। আর ১৯ বলে ৩১ রান করেন হারি ব্রকস। আর শেষদিকে ব্যাট হাতে রীতিমতো ক্রিজে ঝড় তুলেন দলনেতা মঈন আলি। মাত্র ২৩ বলে চারটি করে চার-ছয়ে তুলেন নেন অনবদ্য ৫৫ রানে ইনিংস। আর ৮ বলে ১০ রানে অপরাজিত থাকেন স্যাম কারেন।

(ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

এই বিভাগের সব খবর

শিরোনাম :