গোলকিপারের পাঞ্চে রক্তাক্ত রোনালদো

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর ২০২২, ১৮:১৭

উয়েফা নেশন্স লিগে রবিবার রাতের ম্যাচে চেক রিপাবলিকের বিপক্ষে ৪-০ গোলের বড় জয় পেয়েও হয়তো খুশি নয় পর্তুগাল শিবির। কেননা এদিন রক্তাক্ত হয়েছেন দেশটির তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। সেই সঙ্গে গোলের দেখাও পাননি এই ম্যানচেস্টার ইউনাইটেড তারকা।

সতীর্থের দেয়া পাস হেড করতে লাফিয়ে ওঠেন রোনালদো। সেই বল ক্লিয়ার করতে লাফ দেন চেক প্রজাতন্ত্রের গোলরক্ষক টমাস ভাসলিক। ঘুষিতে বল দূরে সরিয়ে দেন গোলরক্ষক। কিন্তু তার কনুই গিয়ে লাগে রোনালদোর মুখে। সঙ্গে সঙ্গে নাক ফেটে রক্ত পড়তে থাকে। সেভাবেই খেলা চালিয়ে যান রোনালদো।

সিনোবো স্টেডিয়ামে রবিবার রাতে অনুষ্ঠিত বল দখল ও আক্রমণে আধিপত্য বিস্তার করে সফররত পর্তুগাল। পুরো ম্যাচের ৫৬ শতাংশ সময় নিজেদের পায়ে বল রাখতে সক্ষম হয় পর্তুগিজ ফুটবলাররা। আর প্রতিপক্ষ বরাবর মোট পাঁচরবার শট নিয়েছেন রোনালদো-ব্রুনো ফার্নান্দেসরা। গোল হয়েছে চারটি।

অন্যদিকে পুরো ম্যাচের ৪৪ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রাখে স্বাগতিক চেক রিপাবলিকের ফুটবলাররা। আর প্রতিপক্ষের গোলবারে শট নিতে পেরেছে মাত্র দুটি। কিন্তু একটিও গোল হয়নি।

ম্যাচের ৩৩ মিনিটে এগিয়ে যায় পর্তুগাল। এ সময় ডানদিক থেকে ব্রুনো ফার্নান্দেসের বাড়ানো বল চলে যাচ্ছিল লাইনের বাইরে। সেখানে দ্রুতবেগে দৌড়ে গিয়ে সেই বল কাটব্যাক করে বক্সের মধ্যে পাঠান রাফায়েল লিয়াও। সেটাতে পা লাগিয়ে জালে পাঠান দালোত। বিরতিতে যাওয়ার আগ মুহূর্তে ব্রুনো ফার্নান্দেসের গোলে ব্যবধান দ্বিগুণ হয়।

বিরতির পর ৫২ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করেন দালোত। তাতে পর্তুগাল এগিয়ে যায় ৩-০ ব্যবধানে। এ সময় ব্রুনো ফার্নান্দেসের বাড়িয়ে দেওয়া বল বক্সের সামনে পান দালোত। তিনি কিছুটা বামদিকে সরে এসে জায়গা করে নিয়ে শট নেন। বল বুলেট গতিতে জালে প্রবেশ করে। আর ৮২তম মিনিটে দিয়েগো জটা গোল করলে ৪-০ ব্যবধানে জয় নিশ্চিত হয় পর্তুগালের।

(ঢাকাটাইমস/২৫সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :