ছেলের পর মামলা থেকে বাঁচলেন শাহরুখ খানও

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২২, ১১:২১ | প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর ২০২২, ১১:০৮
‘রইস’ ছবির একটি স্থিরচিত্রে শাহরুখ খান

গত মে মাসে মাদকের মামলা থেকে অব্যাহতি পান বলিউড বাদশাহ শাহরুখ খানের ছেলে আরিয়ান খান। এবার নিজের বিরুদ্ধে হওয়া একটি মামলা থেকে অব্যাহতি পেলেন কিং খানও। ২০১৭ সালে গুজরাটে পদপৃষ্ট হয়ে এক ব্যক্তির মৃত্যুর ঘটনায় হওয়া মামলা থেকে সোমবার শাহরুখ খানকে অব্যাহতি দিয়েছে ভারতের সুপ্রিম কোর্ট।

কিন্তু গুজরাটে পদপৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনার সঙ্গে শাহরুখ খানের কী সম্পর্ক?

ঘটনা হচ্ছে, ২০১৭ সালে মুক্তি পেয়েছিল কিং খানের অপরাধধর্মী থ্রিলার চলচ্চিত্র ‘রইস’। সেই ছবির প্রচারে সারাদেশ ঘুরে বেড়েয়েছিলেন অভিনেতা। গিয়েছিলেন গুজরাটেও। সেখানে প্রিয় তারকাকে দেখতে ভিড় উপচে পড়েছিল। লোকাল ট্রেনে চড়ে প্রচার চালাচ্ছিলেন সুপারস্টার। তাকে এক ঝলক দেখতে বারোদা স্টেশনে হাজির হয়েছিলেন তার কয়েক হাজার ভক্ত।

এ সময় ভিড়ের মাঝে পদপিষ্ট হয়ে মৃত্যু ঘটে এক ব্যক্তির। সেই ঘটনায় কাঠগড়ায় দাঁড় করানো হয় খোদ শাহরুখ খানকে। মামলা হয় তার নামে। পাঁচ বছর পর সুপ্রিম কোর্টের রায়ে সেই মামলা থেকে অব্যাহতি পেলেন কিং খান।

এর আগে মামলাটি গুজরাট হাইকোর্ট বাতিল করে দেয়। এরপর মামলাকারীরা আবেদন করেন সুপ্রিম কোর্টে। সোমবার সেই মামলা ফের বাতিল করে সুপ্রিম কোর্ট।

২০১৭ সালে ‘রইস’-এর প্রচারে শাহরুখ ও তার গোটা টিম মুম্বাই থেকে দিল্লি ট্রেনে গিয়েছিলেন। অভিযোগকারী জিতেন্দ্র মধুভাই সোলাঙ্কি বারোদার ফার্স্ট ক্লাস জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে একটি ব্যক্তিগত অভিযোগ দায়ের করেছিলেন। তিনি লিখেছিলেন, বারোদা স্টেশনে টিশার্ট ও স্মাইলি বল ছুড়েছিলেন শাহরুখ। সেগুলো সংগ্রহ করতেই স্টেশন চত্বরে হুড়োহুড়ি পড়ে যায়। সেখান থেকে পদপিষ্টের পরিস্থিতি তৈরি হয়।

গুজরাট হাইকোর্টে এই মামলা বাতিলের আর্জি জানিয়েছিলেন শাহরুখ খান। তদন্তের পরে এই মামলা বাতিল করে দেয় গুজরাট হাইকোর্ট। হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন অভিযোগকারী। সোমবার সেই মামলাকেই বাতিল করে দেয় সুপ্রিম কোর্ট।

(ঢাকাটাইমস/২৭সেপ্টেম্বর/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :