মামলার রায় শুনে কাঠগড়া থেকে পালালেন আসামি, তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার
 | প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৯:২০

মামলার রায় শুনে আদালতের কাঠগড়া থেকে পালিয়ে গেছেন বাবলু মিয়া নামে এক সাজাপ্রাপ্ত আসামি। মঙ্গলবার মৌলভীবাজার যুগ্ম জেলা জজ ২য় আদালতে চাঞ্চল্যকর এই ঘটনা ঘটে।

এ ঘটনায় বুধবার মৌলভীবাজার মডেল থানার পরিদর্শক দীপংকর বাদী হয়ে একটি মামলা করেছেন। পাশাপাশি এই ঘটনা তদন্তের জন্য একজন পুলিশ পরিদর্শককে দায়িত্ব দেওয়া হয়েছে।

এদিকে, সংশ্লিষ্ট আদালতও পালিয়ে যাওয়া সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেপ্তার করতে পুলিশ সুপারকে লিখিতভাবে অবগত করেছে।

কোর্ট পুলিশ, সংশ্লিষ্ট মামলার আইনজীবী ও আদালত সূত্রে জানা যায়, সদর উপজেলার সৈয়দা লতিফা তালুকদার বাদী হয়ে সদর উপজেলার বলিয়ারভাগ গ্রামের মতলিব মিয়ার ছেলে বাবলু মিয়াকে আসামি করে একটি মামলা করেন। দীর্ঘ শুনানি শেষে মঙ্গলবার ছিল চূড়ান্ত রায় ঘোষণার তারিখ । বিচারক জিহাদুর রহমান আসামিকে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং মামলার সাথে দাখিল করা চেকে উল্লিখিত ৮ লক্ষ টাকা পরিশোধের রায় দেন। রায় শুনেই আসামি বাবলু মিয়া কৌশলে আদালতের কাঠগড়া থেকে পালিয়ে যায়।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইমস অ্যান্ড অপস) সুদর্শন কুমার রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রায় শোনার পর আদালতের কাঠগড়া থেকে আসামি কৌশলে পালিয়ে যায়। এই ঘটনায় সংশ্লিষ্ট কোর্টে দায়িত্ব পালনরত পুলিশ সদস্যের কোনো গাফিলতি আছে কি না তা তদন্তে একজন পুলিশ পরিদর্শককে দায়িত্ব দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, সংশ্লিষ্ট আসামির বিরুদ্ধে থানায় একটি মামলা করা হয়েছে। আরও একটি মামলা প্রক্রিয়াধীন আছে। ওই আসামিকে গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত আছে।

(ঢাকাটাইমস/২৮সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :