স্থানীয় সরকার বিভাগের সচিব হলেন মুহাম্মদ ইবরাহিম

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ নভেম্বর ২০২২, ১৮:৪০ | প্রকাশিত : ০১ নভেম্বর ২০২২, ১৮:১০

স্থানীয় সরকার বিভাগের সচিবের দায়িত্ব পেয়েছেন মুহাম্মদ ইবরাহিম। বর্তমানে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ের পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) কর্তৃপক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্বে আছেন।

মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। এর আগে সোমবার স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরীকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়। আগামীকাল বুধবার থেকে তিনি নতুন এ দায়িত্ব পালন করবেন।

এদিকে গত ৬ এপ্রিল মুহাম্মদ ইবরাহিম সচিব পদে পদোন্নতি পান। একই মাসের ১১ এপ্রিল তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ের পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) কর্তৃপক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে নিয়োগ পান।

মুহম্মদ ইবরাহিম ১৯৯৩ সালের এপ্রিল মাসে বাংলাদেশ সিভিল সার্ভিসে (প্রশাসন ক্যাডার) যোগদান করেন। পিপিপিতে নিয়োগের পূর্বে তিনি স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্বপ্রাপ্ত ছিলেন।

কর্মজীবনে তার বিভিন্ন মন্ত্রণালয় এবং স্থানীয় সরকার বিভাগের মাঠপর্যায়ের প্রশাসনিক দায়িত্ব পালন করার অভিজ্ঞতা রয়েছে। বিশেষ করে স্থানীয় সরকার, বিদেশি কর্মসংস্থান/অভিবাসন, স্বাস্থ্য, পানি সম্পদ, গ্রামীণ সংযোগ এবং পানি ও স্যানিটেশন খাতে মেগা-প্রকল্প পরিচালনা করেছেন। এছাড়াও তিনি বাহরাইনের মানামায় বাংলাদেশ দূতাবাসে ফার্স্ট সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

মুহম্মদ ইবরাহিম ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অফ হেলথ ইকোনমিক্স থেকে স্বাস্থ্য অর্থনীতিতে এবং যুক্তরাজ্যের ইয়র্ক বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর হেলথ ইকোনমিক্স থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন।

(ঢাকাটাইমস/০১নভেম্বর/এসএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :