নতুন তথ্য সচিব হুমায়ুন কবীর খোন্দকার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ নভেম্বর ২০২২, ১৯:৩৩ | প্রকাশিত : ০১ নভেম্বর ২০২২, ১৮:৪৯

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পেয়েছেন মো. হুমায়ুন কবীর খোন্দকার। মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

হুমায়ুন কবীর বর্তমানে নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। গত বছরের ২৬ জানুয়ারি তিনি ইসি সচিবের দায়িত্ব পান। এর আগে তিনি রাজশাহীর বিভাগীয় কমিশনার ছিলেন।

মঙ্গলবারের প্রজ্ঞাপনে বলা হয়, নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকারকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব দেওয়া হলো। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের ৩১ অক্টোবর এক প্রজ্ঞাপনে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. কামাল হোসেনকে সিনিয়র সচিব পদে নিয়োগ দিয়ে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এবং ২৭ অক্টোবরের আরেক প্রজ্ঞাপনে শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানাকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব হিসেবে বদলি আদেশ বাতিল করা হলো।'

গত ১৬ অক্টোবর তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেনকে বাধ্যতামূলক অবসরে পাঠায় সরকার। এদিন জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। তাতে বলা হয়, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেনকে ‘সরকারি চাকরি আইন, ২০১৮’ এর ধারা ৪৫ অনুযায়ী জনস্বার্থে সরকারি চাকরি হতে অবসর দেওয়া হলো।

(ঢাকাটাইমস/০১নভেম্বর/এসএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :