সাদুল্লাপুরের তিন ইউপি নির্বাচন: একটিতে ‘বিদ্রোহী’, দুটিতে স্বতন্ত্র প্রার্থীর জয়

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০২২, ২২:২৪

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার তিন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে একটিতে আওয়ামী লীগের বিদ্রোহী ও দুই ইউপিতে স্বতন্ত্র প্রার্থী চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন।

তারা হলেন, বনগ্রাম ইউনিয়নে ফজলুল কাইয়ুম হুদা (স্বতন্ত্র), জামালপুর ইউনিয়নে জাহিদ হাসান শুভ ওরফে কাওছার মন্ডল (বিদ্রোহী) ও কামারপাড়া ইউনিয়নে মাহফুজার রহমান রাশেদ (স্বতন্ত্র)।

সোমবার রাত পৌনে ৯টার দিকে সাদুল্লাপুর পরিষদ উপজেলা হলরুমে ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও সাদুল্লাপুর উপজেলা নির্বাচন অফিসার মো. লুৎফর রহমান।

প্রাপ্ত ফলাফলে জানা গেছে, ৯নং বনগ্রাম ইউনিয়নে আনারস প্রতীকে চেয়ারম্যান পদে ৬ হাজার ৬৯৮ ভোট পেয়ে বেসরকারিভাবে জয়ী হয়েছেন ফজলুল কাইয়ুম হুদা। তার নিকটতম নৌকা প্রতীকে মোখলেছুর রহমান পেয়েছেন ৩ হাজার ৮০২ ভোট।

৪ নং জামালপুর ইউনিয়নে ৯ হাজার ২৯৮ ভোট পেয়ে ঘোড়া প্রতীকে জয়ী হয়েছেন জাহিদ হাসান শুভ ওরফে কাওছার মন্ডল। তার নিকটতম আনারস প্রতীকে রেজাউল করিম রেজা পেয়েছেন ৮ হাজার ৫০৫ ভোট। জাহিদ হাসান শুভ ওরফে কাওছার মন্ডল জামালপুর ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি। এই ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী নুরুজ্জামান মন্ডলের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে বাতিল হয়।

অপরদিকে, কামারপাড়া ইউনিয়নে ৩ হাজার ৬০৫ ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন টেবিল ফ্যান প্রতীকে মাহফুজার রহমান রাশেদ। তার নিকটতম প্রার্থী ঘোড়া প্রতীকে তাজুল ইসলাম পেয়েছেন ৩ হাজার ৩৪০ ভোট। এছাড়া নৌকা প্রতীকে সুবল চন্দ্র সরকার পেয়েছেন মাত্র ৬৭৭ ভোট।

এর আগে, তিন ইউপির ২৯টি কেন্দ্রে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ চলে বিকাল ৪টা পর্যন্ত। কঠোর নিরাপত্তায় ভোটগ্রহণ শেষ হওয়া পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এই নির্বাচনে চেয়ারম্যান পদে ১৩ জন, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে মোট ১৭১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তিন ইউনিয়নে মোট ৬৮ হাজার ২৪৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

উল্লেখ্য, সাদুল্লাপুরে পৌরসভা গঠনের লক্ষ্যে বনগ্রাম, জামালপুর ও কামারপাড়া ইউনিয়নে গত ৩১ জানুয়ারি ভোটগ্রহণ স্থগিত রাখে নির্বাচন কমিশন। পরে পুনরায় গত ২০ অক্টোবর তফসিল ঘোষণা করে ইসি।

(ঢাকাটাইমস/২৮নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :