শামীম-অহনার ‘ফটো আব্বাস’

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০২২, ১৫:১৮

জুটি হিসেবে ছোটপর্দার দর্শকদের কাছে বেশ জনপ্রিয়তা অর্জন করেছে শামীম হাসান সরকার ও অহনা রহমান। এই জুটি বেশকিছু নাটক এরই মধ্যে দর্শকমহলে সারা ফেলেছে। সেই ধারাবাহিকতায় সম্প্রতি শামীম-অহনা নতুন একটি নাটকে অভিনয় করেছেন। নাম ‘ফটো আব্বাস’।

ইমরাউল রাফাতের চিত্রনাট্যে নাটকটি রচনা ও পরিচালনা করেছেন সজীব খান। শামীম-অহনা ছাড়াও এতে আরো অভিনয় করেছেন ইশরাক পায়েল, জাকি আহমেদ জারিফ, সুমাইয়া অর্পা, মাহবুব ইমন, নাঈমা রেজা কথা প্রমুখ। নাটকটি বৃহস্পতিবার রাত ১০টায় বৈশাখী টেলিভিশনে প্রচার হবে।

নাটকটি মূলত স্বপ্ন বিলাসী কয়েকজন তরুণের গল্প নিয়ে। এর মূল চরিত্র আব্বাস। সে ফটোগ্রাফির শিক্ষক। এ জন্য সবার কাছে ফটো আবাস নামে পরিচিত। ফটোগ্রাফি যে একটা শিল্প সেটা বোঝানোর জন্যই তার জ্ঞানের শেষ নেই। তার সবচেয়ে বদঅভ্যাস সে কথায় কথায় রেগে যায়।

কাউকে কোনো কথা বলার সুযোগ দেয় না আব্বাস। ফটোগ্রাফি প্রশিক্ষণ দেয়ার জন্য একটা গ্রুপ নিয়ে সে কিশোরগঞ্জের নিকলি হাওরে যায়। যাত্রাপথে গোল বাঁধে একটি মেয়ের সঙ্গে। সেই মেয়েটি হলো অহনা। শুরুতেই সে ফটোগ্রাফি টিচার শামীমকে তুমি বলে সম্বোধন করে বসে।

তখনই আব্বাসের মেজাজ যায় বিগড়ে। মারতে থাকে তার সহকারীকে। মেয়েটিকে মারতে না পেরে সেই ঝাল সহকারীর ওপর মেটায়। এভাবেই মেয়েটির সঙ্গে তার না দ্বন্দ্ব-সংঘাত আর হাস্যরসের মধ্য দিয়ে এগিয়ে চলে নাটকের কাহিনি। নাটকটি দর্শকদের ভালো লাগবে বলে বিশ্বাস পরিচালক সজীব খানের।

(ঢাকাটাইমস/৩০নভেম্বর/এলএম/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :