ডিবি পরিচয়ে ছিনতাই, আটক ৫

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ জানুয়ারি ২০২৩, ১৫:৫১ | প্রকাশিত : ০২ জানুয়ারি ২০২৩, ১৪:৪০

ডিবি পুলিশ পরিচয়দানকারী পাঁচ ছিনতাইকারীকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) মতিঝিল বিভাগের একটি দল।

রাজধানীর ঢাকেশ্বরী মন্দির এলাকা থেকে রবিবার অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- পীযুষ সুর, মো. হারুন, জোবায়ের হোসেন পারভেজ, মো. আরিফ হোসেন এবং খোকন চন্দ্র দেবনাথ। তাদের কাছ থেকে দুটি কালো রঙের নোয়াহ্ মাইক্রোবাস, একটি সাদা রঙের প্রভোক্স প্রাইভেট কার, দুটি পুলিশের রিফ্লেক্টিং ভেস্ট এবং একটি হ্যান্ডকাফ উদ্ধার করা হয়।

সোমবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিবির অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

সংবাদ সম্মেলনে মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, গত ১৩ ডিসেম্বর রাত আটটার দিকে মতিঝিল থানার সিটি সেন্টার পার হয়ে অলিম্পিয়া বেকারির সামনে ভুক্তভোগী রিকশায় যাওয়ার সময় একটি কালো রঙের নোয়াহ্ গাড়ি তার গতিরোধ করে। পরে তারা নিজেদেরকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে তার কাছে অবৈধ মালামাল আছে দাবি করে রিকশা থেকে নামিয়ে নোয়াহ্ গাড়িতে উঠতে বলে। ভুক্তভোগী গাড়িতে উঠতে না চাইলে চড়-থাপ্পড় মেরে জোর করে ধাক্কা দিয়ে গাড়িতে ওঠায়। তারপর ভুক্তভোগীর দুই হাতে হ্যান্ডকাফ পরিয়ে তার কাছে থাকা চার লাখ ৮৫ হাজার টাকার বিদেশি মুদ্রা এবং একটি মোবাইল ফোন ছিনিয়ে নেয়। পরবর্তীতে তারা ভুক্তভোগীকে নোয়াহ্ গাড়িতে করে রাজধানীর শাপলা চত্বর, ধোলাইপাড় টোলপ্লাজা, ধলেশ্বরী টোলপ্লাজা কুচিয়ামারা ব্রিজ হয়ে ঢাকা-মাওয়া সড়কে পিডিএল ক্যাম্পের সামনে রাত সাড়ে আটটার দিকে নামিয়ে দিয়ে তারা মাওয়ার দিকে চলে যায়।

গোয়েন্দা তথ্য এবং প্রযুক্তিগত সহায়তায় কালো রঙের নোয়াহ্ গাড়িটি পশ্চিম নাখালপাড়া থেকে উদ্ধার করা হয়। গাড়ির মালিক ও চালককে জিজ্ঞাসাবাদ, প্রযুক্তির ব্যবহার এবং গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ছিনতাইকারীদের শনাক্ত করে ঢাকেশ্বরী মন্দির এলাকা থেকে আটক করা হয়।

আটককৃতদের বরাত দিয়ে ডিএমপির অতিরিক্ত কমিশনার বলেন, ‘এই চক্রটি পারস্পরিক যোগসাজশে প্রাইভেট কার নিয়ে ঢাকা মহানগর এলাকার বিভিন্ন ব্যাংকসহ আর্থিক প্রতিষ্ঠানের আশপাশে ঘোরাফেরা করে ব্যাংকে টাকা জমা দিতে আসা, ব্যাংক থেকে টাকা উত্তোলন করে বের হওয়া এবং মানি এক্সচেঞ্জের ব্যক্তিদের টার্গেট করে।

আটকৃতদের চক্রের প্রধান পলাতক শহীদুল ইসলাম মাঝির বিরুদ্ধে সারাদেশে ১৬টি মামলা রয়েছে। এর আগেও শহীদুল ইসলাম মাঝিকে ডিবি পুলিশ একাধিকবার আটক করে আদালতে সোপর্দ করে। পলাতক শহীদুল ইসলাম মাঝিসহ তার অন্য সহযোগীদের আটকের চেষ্টা অব্যাহত আছে বলে জানান হারুন অর রশীদ।

ঢাকাটাইমস/০২জানুয়ারি/এএ/এফএ

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

সোনালী লাইফের বহিষ্কৃত সিইও মীর রাশেদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

কোস্ট গার্ডের অভিযানে ৪৫ হাজার পিস ইয়াবা উদ্ধার

চাকরির পরীক্ষার আগেই মিলত উত্তর, চুক্তি ১২-১৪ লাখ টাকায়: ডিবি

আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য গ্রেপ্তার

আন্তর্জাতিক শিশু পর্নোগ্রাফি চক্রের মূলহোতা গ্রেপ্তার, বিপুল কনটেন্ট জব্দ

এফডিসিতে সাংবাদিকদের উপর হামলা: ১১ সদস্যের তদন্ত কমিটি

স্ত্রীসহ নিজেকে নির্দোষ দাবি করে ডিবিতে যা বলেছেন কারিগরি বোর্ডের চেয়ারম্যান

শেরপুরের ধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামি ঢাকায় গ্রেপ্তার

খেলনার প্যাকেটে আমেরিকা থেকে এসেছে কোটি টাকার গাঁজার চকলেট-কেক

সাবেক আইজিপি বেনজীরের বিরুদ্ধে অভিযোগ অনুসন্ধানে দুদক

এই বিভাগের সব খবর

শিরোনাম :