৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী: মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তিকে রুখে দেয়ার প্রত্যয় ছাত্রলীগের

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ জানুয়ারি ২০২৩, ১৩:৩১ | প্রকাশিত : ০৪ জানুয়ারি ২০২৩, ১২:৪৫

বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তিকে রুখে দেয়ার ডাক এসেছে ছাত্র রাজনৈতিক সংগঠনটির। পাশাপাশি তারা মেধাভিত্তিক ছাত্ররাজনীতি গড়ে তুলতে বিশ্ববিদ্যালয়গুলোকে গবেষণাগারে রূপান্তরে কাজ করবে।

সংগঠনের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ঢাকার ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে ছাত্রলীগের শীর্ষ নেতৃত্ব একথা বলেন।

বুধবার সকাল ৮টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর সূচনা হয়। এর আগে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর বছরব্যাপী উদযাপনের কর্মসূচি শুরু হয়।

ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদনের সময় অন্যদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি রাজীবুল ইসলাম বাপ্পিসহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সভাপতি সাদ্দাম হোসেন বলেন, ‘জাতির পিতার সোনার বাংলা গড়ার সংগ্রামে আগামী দিনেও ছাত্রলীগের কর্মীরা আরো বলীয়ান থাকার শপথ গ্রহণ করছেন। আমাদের সর্বস্তরের নেতাকর্মীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের যে অসাধারণ অর্থনৈতিক প্রবৃদ্ধির যাত্রা, সামাজিক-সাংস্কৃতিক বিপ্লব, ডিজিটাল বিপ্লবের ধাপ পেরিয়ে স্মার্ট বাংলাদেশের পথে যে অভিযাত্রা, সেই যাত্রাকে আমরা সুনিশ্চিত করতে চাই।’

সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য, উদ্দেশ্য এবং স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে ছাত্রলীগ কাজ করে যাচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রেরণা পাওয়া, শেখ হাসিনার নীতি-নৈতিকতায় বিশ্বাসী শিক্ষার্থীরাই ছাত্রলীগ করবেন।’

পরে সকাল ৯টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়। বিকাল ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণের কথা রয়েছে।

এছাড়া ৬ জানুয়ারি দুপুর ২টা ৩০ মিনিটে প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। ৫ থেকে ৮ জানুয়ারি প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রক্তের গ্রুপ নির্ণয়, স্বেচ্ছায় রক্তদান ও সংগৃহীত রক্ত বিতরণ এবং শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হবে।

এছাড়া সুবিধাজনক সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশের ওয়ার্ড পর্যায় পর্যন্ত অনাবাদি জমিতে ‘শাক-সবজি-ফল চাষ, মাছ ও গৃহপালিত পশুপালন, স্মার্ট বাংলাদেশের প্রাসঙ্গিকতা’ শীর্ষক প্রতিযোগিতা ও জাতীয়ভাবে ‘স্মার্ট ইয়ুথ ক্যাম্প’ আয়োজন, শেখ হাসিনার উন্নয়ন অগ্রযাত্রা নিয়ে ‘শর্ট ফিল্ম প্রতিযোগিতা’ আয়োজনসহ বছরব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করবে ছাত্রলীগ।

দেশের প্রাচীনতম ঐতিহ্যবাহী এই ছাত্র সংগঠনটি ১৯৪৮ সালের ৪ জানুয়ারি প্রতিষ্ঠিত হয়। স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংগঠনটি প্রতিষ্ঠা করেন।

(ঢাকাটাইমস/০৪জানুয়ারি/এসকে/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

তীব্র তাপপ্রবাহে জাপার পানি ও স্যালাইন বিতরণ

উপজেলা নির্বাচনও বর্জন করবে জনগণ: প্রিন্স

কাল্পনিক কাহিনি বানিয়ে নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেওয়া হচ্ছে: মির্জা ফখরুল

ঝিনাইদহ-১ আসনে উপনির্বাচন: দুদিনে আ.লীগের ১৭টি মনোনয়ন ফরম বিক্রি

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পদ প্রাপ্তি নিয়ে নানা গুঞ্জন, প্রশ্ন

গরমে অতিষ্ঠ জনসাধারণের মাঝে জাপার পানি ও স্যালাইন বিতরণ

প্রধানমন্ত্রী ফ্যাসিবাদী শাসকগোষ্ঠীর রোল মডেল, অভিযোগ রিজভীর

নেত্রীর জন্য জান নয়, সিদ্ধান্ত মানুন: দীপু মনি

দুর্যোগে মানুষের পাশে দাঁড়ায় বিএনপি, আ. লীগ করে চুরি: ইশরাক

লুটপাট লুকিয়ে রাখতে বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা: রিজভী

এই বিভাগের সব খবর

শিরোনাম :