স্বাধীনতার ৫১ বছর পর ভোটের জন্য লড়াই করতে হচ্ছে: শাহ্জাহান

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
 | প্রকাশিত : ০৮ জানুয়ারি ২০২৩, ১৭:৪০

আমরা ৫১ বছর আগে দেশ স্বাধীন করেছি আর এখন সেই ৫১ বছর পরে একটা ভোটের জন্য লড়াই করতে হচ্ছে। কিন্তু এ লড়াই করার কথা ছিল না। অতএব যদি ভাল চান, আমরা বলব পদত্যাগ করেন, পার্লামেন্ট ভেঙে দেন নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে দেশে ভোট দেন আর সেই ভোটে আমরা অংশগ্রহণ করার জন্য এক পায়ে দাঁড়িয়ে আছি।

রবিবার বিকালে শহরের একটি কমিউনিটি সেন্টারে টাঙ্গাইল জেলা বিএনপি আয়োজিত বিএনপি ঘোষিত আন্দোলনের ১০ দফা এবং রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখা বিষয়ে ব্যখ্যা ও বিশ্লেষনধর্মী অলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির নির্বাহী কমিটির ভাইস-চেয়ারম্যান মো. শাহ্জাহান এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমরা তো নির্বাচনের পার্টি। আমরা তো নির্বাচনের মধ্য দিয়েই ক্ষমতায় যাওয়া বিশ্বাস করি। কিন্তু সেই নির্বাচন হতে হবে সত্যিকারের নির্বাচন- অবাধ নিরপেক্ষ নির্বাচন। আমাদের লড়াই তো নিরপেক্ষ নির্বাচনের জন্য, একটা সুষ্ঠু ভোটের জন্য লড়াই।

তিনি বলেন, ১৪, ১৮ ও ১৯ সালের মতো দিনের ভোট রাতে করে সরকারি কর্মচারী দিয়ে ভোটের বাক্স ভরে এখন ক্ষমতায় আছেন আল্লাহ যদি আমাদের বাঁচিয়ে রাখে আপনাদেরও যদি বাঁচিয়ে রাখে আগামী দিনে সেই ভোট আর পুনরায় হবে না। জনগণ সরকারের পরিবর্তন চায়। জনগণ এখন বিএনপির সাথে আছে। তাই আগামী দিনে এই সরকারকে ক্ষমতা ছাড়তে বাধ্য করা হবে। এজন্য আমরা আন্দোলনে নেমেছি।

শাহ্জাহান বলেন, বিএনপি ভোটের রাজনীতিতে বিশ্বাসী। আমরা আন্দোলন করছি ভোটাধিকার ফিরিয়ে আনার জন্য। দিনের ভোট রাতে নিয়ে সরকার গঠন করে কি করছে তা সবারই জানা। তারা পারে বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার করা ও গুম খুন করা। দলের মাহাসচিবকে গ্রেপ্তার করে রাখা হয়েছে। তাতেই বোঝা যায়, আওয়ামী লীগ সরকার বিএনপির আন্দোলন দেখে ভয় পায়।

টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি হাসানুজ্জামিল শাহীনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নির্বাহী কমিটির শিশু বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ সিদ্দিকী, সদস্য ফকির মাহবুব আনাম স্বপন, ওবায়দুল হক নাসির ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক ফরহাদ ইকবালসহ জেলার অন্যান্য নেতাকর্মীরা।

(ঢাকাটাইমস/০৮জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :