বাড়িতে প্রেমিকার অনশন, সেই ছাত্রলীগ নেতাকে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর
| আপডেট : ১০ জানুয়ারি ২০২৩, ১৫:২৫ | প্রকাশিত : ১০ জানুয়ারি ২০২৩, ১৩:৪০

বাড়িতে প্রেমিকার অনশনকে কেন্দ্র করে অবশেষে দিনাজপুর জেলার বিরামপুরের সেই ইউনিয়ন ছাত্রলীগ নেতাকে পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

পদ হারানো সেই ছাত্রলীগ নেতা উপজেলার পলিপ্রায়াগপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাবুল ইসলাম শাওন।

দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণ দেখিয়ে সোমবার ( ৯ জানুয়ারি) রাত ১০টায় ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়। সেই পদ পেয়েছেন ফরহাদ হোসেন। তিনি হয়েছেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক।

সোমবার বিরামপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রাজ্জাক স্বাক্ষরিত এক চিঠিতে এই আদেশ দেওয়া হয়।

ছাত্রলীগ নেতা শাহাবুল ইসলাম শাওনের বাড়িতে বিয়ের দাবিতে গত তিন দিন ধরে অনশন করছিলেন তার প্রেমিকা। তবে সোমবার সন্ধ্যায় শাহাবুল ইসলাম তাকে বিয়ে করেছেন বলে নিশ্চিত করেছেন উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রাজ্জাক।

গত শুক্রবার দুপুর থেকে বিয়ের দাবিতে শাহাবুল ইসলাম শাওনের বাড়িতে অনশন করেন পার্শ্ববর্তী মুকুন্দপুর ইউনিয়নের বাদমুখা এলাকায় কলেজ পড়ুয়া এক শিক্ষার্থী। বিষয়টি নিয়ে এলাকায় সমালোচনা শুরু হয়। সেই দিনই বাড়ি থেকে পালিয়ে ছিলেন শাহাবুল। পরে সোমবার সন্ধ্যায় ঘোড়াঘাট রানিগঞ্জ এলাকায় ওই মেয়েকে বিয়ে করেন শাহাবুল।

ছাত্রলীগ নেতা আব্দুর রাজ্জাক বলেন, শাহাবুলের বাড়িতে গত কয়েক দিন ধরে এক কলেজশিক্ষার্থী বিয়ের দাবিতে অনশন করেন। ছাত্রলীগ একটি পরিচ্ছন্ন সংগঠন। তার এই কর্মকাণ্ডের দায় সংগঠন মেনে নিতে পারে না। সংগঠনের শৃঙ্খলা ভঙ্গের কারণে তাকে দেওয়া হয়েছে অব্যাহতি।

(ঢাকাটাইমস/১০জানুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :