এডাবের `গণমাধ্যমের সম্পৃক্ততা বিষয়ক গোলটেবিল বৈঠক' অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ জানুয়ারি ২০২৩, ২০:০৮ | প্রকাশিত : ১২ জানুয়ারি ২০২৩, ১৫:৪৯

‘এনজিওদের উন্নয়ন অভিযাত্রায় গণমাধ্যমের সম্পৃক্ততা’ বিষয়ক এক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সেগুন বাগিচাস্থ বাগিচা রেষ্টুরেন্ট ও পার্টি সেন্টারে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বেসরকারি উন্নয়ন সংস্থাসমূহের শীর্ষ সমন্বয়কারী প্রতিষ্ঠান এডাব (এসোসিয়েশন অব ডেভেলপমেন্ট এজেন্সিজ ইন বাংলাদেশ) কর্তৃক আয়োজিত এই বৈঠকে সভাপতিত্ব করেন এডাব চেয়ারপারসন আব্দুল মতিন।

তিনি আর্ত-সামাজিক উন্নয়নে বিশেষ করে দরিদ্রদের অর্থনৈতিক উন্নয়ন, নারীর ক্ষমতায়ন, পুঁজির আদান-প্রদান, মানব সম্পদ উন্নয়ন ইত্যাদি বিষয়ে এনজিওদের অবদান গণমাধ্যম কর্মীদের সামনে তুলে ধরেন। এডাব আগামীতে নানা কর্মসূচি আয়োজন করবে বলে তিনি জানান।

এ সময় বক্তব্য দেন- ভাইস চেয়ারম্যান মাজেদা শওকত, পরিচালক (অর্থ) মাসুদা ফারুক রত্মা, এডাবর পরিচালক এ কে এম জসিম উদ্দীন, পরিচালক (প্রোগ্রাম) কাউসার আলম কনক প্রমুখ।

গোলটেবিল বৈঠকে অংশগ্রহণকারীদের মধ্যে বক্তব্য দেন- ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, বিএফইউজের অর্থ সম্পাদক খায়রুজ্জামান কামাল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক কোষাধ্যক্ষ শাহানা শিউলি, বিশিষ্ট সাংবাদিক সেলিম সামাদ, শওকত আলী, জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির সদস্য শাহনাজ বেগম পলি, রাজশাহী বিভাগ সাংবাদিক সমিতির সভাপতি মুজিবুর রহমান চৌধুরী, ঢাকা সাব-এডিটরস কাউন্সিলেরসহ সভাপতি আনজুমান আরা শিল্পী, সাংবাদিক নেত্রী নাসরীন গীতি, অমরেশ রায়, মারিয়া সালাম, অশোকেশ রায়, তাহমিনা আকতার, রহিমা খানম, মনোরমা স্মৃতি, স্বপ্ন চক্রবর্তী প্রমুখ।

মতবিনিময় সভায় এনজিওতে সুশাসন প্রতিষ্ঠা, এনজিও পরিচালনায় স্বচ্ছতা, এনজিও ও সরকারি সংস্থার মধ্যে সু-সম্পর্ক ও সমন্বয় জোরদার এবং এনজিওদের কাজের ক্ষেত্রে বিভিন্ন প্রতিবন্ধকতা নিয়ে আলোচনা করা হয়।

গোলটেবিল বৈঠকে বাংলাদেশে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রায় ৩৫ জন সাংবাদিক উপস্থিত ছিলেন। তারাও এনজিওর কার্যক্রমের প্রতি সমর্থন জানান এবং নিজেরদেরকে এই কাজের সাথে সম্পৃক্ত হওয়ার আগ্রহ প্রকাশ করেন। ভবিষ্যতে এনজিও এবং গণমাধ্যম বাংলাদেশে দারিদ্র বিমোচন, অসাম্প্রদায়িক সমাজ বিনির্মাণ, সুশাসন ও মানবাধিকার প্রতিষ্ঠায় একযোগে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন।

(ঢাকাটাইমস/১২জানুয়ারি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

গণমাধ্যম এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :