মেহেরপুরে অর্ধ কোটি টাকার ইউএস ডলারসহ হুন্ডি ব্যবসায়ী আটক

মেহেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জানুয়ারি ২০২৩, ১৭:৩২

মেহেরপুর সদর উপজেলার বুড়িপোতা সীমান্ত থেকে অর্ধ কোটি টাকার মার্কিন ডলারসহ এক হুন্ডি ব্যবসায়ীকে আটক করেছে বিজিবি বুড়িপোতা বিওপি ক্যাম্পের সদস্যরা। এ সময় ৩৮ হাজার মার্কিন ডলার ও ১৭ লাখ বাংলাদেশি টাকা উদ্ধার করেছে বিজিবি। আটক হুন্ডি ব্যবসায়ী রুবেল হোসেন বুড়িপোতা ইউনিয়নের নবীনগর খাল পাড়ার গ্রামের চাঁদ আলীর ছেলে। তিনি দীর্ঘদিন ধরে প্রবাসে ছিলেন বলেও জানান বিজিবি।

বৃহস্পতিবার দুপুরে চোরাকারবারীকে খাল পাড়া থেকে আটক করা হয়। আটককৃত ব্যক্তির কাছ থেকে মোট ৫৭ লাখ ৬৬ হাজার টাকা উদ্ধার করা হয়।

চুয়াডাঙ্গা ব্যাটেলিয়ন ৬ বিজিবি বুড়িপোতা কোম্পানী কমান্ডার সুবেদার তৌহিদুজ্জামান জানান, গোপন সংবাদের ভিত্তিতে সীমান্তবর্তি খাল পাড়া গ্রামের সড়কে চেকপোস্ট বসিয়ে একটি মোটরসাইকেল থামিয়ে হুন্ডি ব্যবসায়ী রুবেলকে আটক করে। এ সময় তার কাছে থাকা একটি ব্যাগ তল্লাশি করে ইউএস ডলারসহ অর্ধ কোটি টাকা উদ্ধার করে বিজিবি সদস্যরা। টাকাগুলো ভারতে পাচারের জন্য সীমান্তে নিয়ে যাওয়ার সময় আটক হয় এই হুন্ডি ব্যবসায়ী। আটক রুবেল হোসেন নবীনগর খাল পাড়া গ্রামের চাঁদ আলীর ছেলে। তিনি হুন্ডি ব্যবসার সঙ্গে দীর্ঘ দিন ধরে জড়িত রয়েছে বলেও জানান বিজিবি।

বিজিবির পক্ষ থেকে মেহেরপুর সদর থানায় একটি অর্থ পাচার আইনে মামলা দায়ের করে আসামিকে কারাগারে পাঠানো হয়েছে। উদ্ধার হওয়া ইউএস ডলার ও বাংলাদেশি টাকা মেহেরপুর ট্রেজারি অফিসে বিজিবির পক্ষ থেকে জমা দেওয়া হয়।

(ঢাকাটাইমস/১২জানুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :